• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইউক্রেনের দাবি নিহত জীবিত প্রমাণে ভিডিও ছাড়ল রাশিয়া   


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০২ পিএম
ইউক্রেনের দাবি নিহত জীবিত প্রমাণে
ভিডিও ছাড়ল রাশিয়া   

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের পক্ষ থেকে হত্যার দাবি করা শীর্ষ রুশ নৌ কমান্ডারের একটি ভিডিও প্রকাশ করেছে রাশিয়া ।   

মঙ্গলবার ( ২৬ সেপ্টেম্বর) প্রকাশিত ভিডিওতে অ্যাডমিরাল ভিক্টর সোকোলোভের পাশাপাশি রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুসহ নৌবাহিনীর শীর্ষস্থানীয় কর্মকর্তাদেরও দেখা যায় । তবে এরই মধ্যে ওই ভিডিওর সত্যতা নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে ।   

রাশিয়ার প্রকাশ করা ভিডিওতে রুশ কমান্ডার অ্যাডমিরাল ভিক্টর সোকোলভ (নিচে, বাঁয়ে) ও  দেড় বছরের বেশি সময় ধরে চলছে রুশ- ইউক্রেন যুদ্ধ ।   অব্যাহত আছে পাল্টাপাল্টি হামলাও । 

এরই ধারাবাহিকতায় গত শুক্রবার (২২ সেপ্টেম্বর) রাশিয়া অধিকৃত ক্রিমিয়া লক্ষ্য করে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোঁড়ে ইউক্রেনীয় বাহিনী ।   

এসব ক্ষেপণাস্ত্রের মধ্যে অন্তত একটি রাশিয়ার সেভাস্তোপোলে কৃষ্ণসাগরীয় নৌ সদর দফতরে আঘাত হানে । এতে সদর দফতরে আগুন ধরে যায় । এতে নৌঘাঁটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয় বলে খবরে বলা হয় ।   

হামলার দুদিন পর গত সোমবার (২৫ সেপ্টম্বর) ইউক্রেন দাবি করে, কৃষ্ণসাগর নৌবহরে ক্রিমিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় রুশ কমান্ডার অ্যাডমিরাল ভিক্টর সোকোলভসহ ৩৪ অফিসার নিহত হয়েছেন । তবে কিয়েভের এ দাবি প্রত্যাখান করে মস্কো । এরপর কিয়েভের সেই দাবি প্রত্যাখ্যান করে এক ভিডিও প্রকাশ করেছে পুতিন প্রশাসন ।   

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রকাশিত ওই ভিডিওতে অ্যাডমিরাল ভিক্টর সোকোলোভকে দেখা গেছে । এতে আরও উপস্থিত ছিলেন রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু, শীর্ষ নৌবাহিনী কর্মকর্তা ও কমান্ডাররাও । তবে ভিডিওতে কোনো কথা বলতে দেখা যায়নি সোকোলভকে ।   

ভিডিওটি কবে ধারণ করা হয়েছে তাও নিশ্চিত হওয়া যায়নি । যদিও এটি মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ধারণা করা হয় বলে জানায় রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা । এদিকে সোকোলোভের ভিডিও প্রকাশের পর তার জীবিত বা মৃত থাকার বিষয়ে কোন মন্তব্য করেনি ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image