• ঢাকা
  • শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের নেতৃত্বে মামুনুর রশিদ ও নিজাম উদ্দিন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১১ এএম
লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের নেতৃত্বে
মামুনুর রশিদ ও নিজাম উদ্দিন

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলায় অনলাইন সাংবাদিক ফোরামের নতুন কমিটি গঠন করা হয়। এতে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি মামুনুর রশিদকে আহ্বায়ক ও বাংলানিউজের লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি মো. নিজাম উদ্দিনকে সদস্য সচিব মনোনীত করা হয়।

মূলধারার জাতীয় ও স্থানীয় অনলাইন গণমাধ্যম কর্মীদের নিয়ে ২০১৫ সালে এ সংগঠনটির পথচলা শুরু হয়।

গতকাল বুধবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় এ সাংবাদিক ফোরামের এক প্রেস বিজ্ঞপ্তিতে কমিটির বিষয়টি নিশ্চিত করা হয়। এর আগে ফোরামের কমিটির সভাপতি ছিলেন জাগোনিউজের লক্ষ্মীপুর প্রতিনিধি কাজল কায়েস ও লক্ষ্মীপুর ২৪ এর সম্পাদক সানা উল্লাহ সানু। নভেম্বরের শুরুতে এ কমিটির কার্যক্রম বিলুপ্ত করা হয়।

নতুন কমিটির আহ্বায়ক মামুনুর রশিদ বলেন, দিনদিন অনলাইন গণমাধ্যমের প্রসার ঘটছে। জাতীয় ও স্থানীয় সাংবাদিকতায় অনলাইনের গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। মুহুর্তের ঘটনা মূহুর্তে তুলে ধরে চলেছে অনলাইন গণমাধ্যম কর্মীরা। এতে করে পাঠকদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। সমাজের সকল শ্রেণি-পেশার মানুষের কাছে অনলাইন গণমাধ্যম বস্তুনিষ্ঠ সংবাদের বিশ্বস্ত সূত্রে পরিণত হয়েছে।

কমিটির সদস্য সচিব মো. নিজাম উদ্দিন বলেন, আবেদনের প্রেক্ষিতে পর্যায়ক্রমে মূলধারার অনলাইন গণমাধ্যমকর্মীদেরকে আমাদের সংগঠনে অন্তর্ভূক্ত করা হবে। পারিষ্পারিক সৌহার্দপূর্ণ সম্পর্ক ও পেশাদারিত্বে আমরা ঐক্যবদ্ধ থাকবো। লক্ষ্মীপুর জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের (৩য় তলা) অস্থায়ী কার্যালয় থেকে সংগঠনের কার্যক্রম পরিচালিত হবে।

প্রসঙ্গত, ২০১৫ সালের সোমবার (৯ নভেম্বর) লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের যাত্রা শুরু হয়। এর প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) তৎকালিন প্রতিনিধি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক বাংলানিউজের স্টাফ করেসপেন্ডেন্ট সাজ্জাদুর রহমান। শুরু থেকে এ সংগঠনটি গণমাধ্যমকর্মীদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image