• ঢাকা
  • রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ট্রাম্পের পরবর্তী শুনানি ২৮ আগস্ট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৪ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫১ এএম
ট্রাম্পের বিরুদ্ধে ৪টি অভিযোগ আনা হয়েছিল
donald trump

নিউজ ডেস্ক:  ট্রাম্পের বিরুদ্ধে যে ৪টি অভিযোগ আনা হয়েছিল তাতে নিজেকে নির্দোষ দাবি করেন মার্কিন এই সাবেক প্রেসিডেন্ট। স্থানীয় সময় বিকেল ৪ টার কিছুক্ষণ পরে শুরু হয় শুনানি। এই শুনানিতে নির্বাচনে হস্তক্ষেপ মামলায় এখন পর্যন্ত দোষী প্রমাণিত হননি ট্রাম্প। তাই পরবর্তী শুনানি ২৮ আগস্ট ধার্য করা হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

ট্রাম্পের বিরুদ্ধে ৪টি অভিযোগ আনা হয়েছিল সেগুলো হলো-রাষ্ট্রের সঙ্গে প্রতারণা, দাপ্তরিক কাজে বাধা দেওয়ার ষড়যন্ত্র এবং দাপ্তরিক কাজে বাধা দেওয়ার চেষ্টা ও নাগরিক অধিকারের বিপক্ষে ষড়যন্ত্র।

বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টায় তিনি নিউজার্সি থেকে ব্যক্তিগত উড়োজাহাজে ওয়াশিংটনের উদ্দেশে রওনা হন।

২০২০ সালের নির্বাচনকে কেন্দ্র করে ২০২১ সালের ৬ জানুয়ারি হামলা হয় ক্যাপিটল হিলে, যেখানে দেশটির আইনসভা বা কংগ্রেস ভবন অবস্থিত।

ওই নির্বাচনে জো বাইডেনের বিজয় অনুমোদনের জন্য মার্কিন আইনপ্রণেতারা যখন পার্লামেন্ট হাউজ ক্যাপিটল হিলে কংগ্রেসের যৌথ অধিবেশনে বসেন, তৎকালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কয়েকশ উগ্র সমর্থক সেখানে গিয়ে ভবনের নিরাপত্তা ব্যারিকেড ভেঙে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। পুলিশের বাধা ভেঙে ভবনে ঢুকে পড়ে, ভাঙচুর চালায়।

ওই ঘটনায় স্পেশাল কাউন্সেল জ্যাক স্মিথের এক তদন্তে সাবেক প্রেসিডেন্টকে অভিযুক্ত করা হয়।

এর আগে পর্ন তারকা স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার অভিযোগে হাজিরা দিতে ম্যানহাটনের ডিস্ট্রিক্ট আদালতে যাওয়ার পর গত এপ্রিলে ট্রাম্পকে 'অ্যারেস্ট' করেছিল পুলিশ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image