• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বাপুস'র উদ্যোগ প্রশংসনীয় : মোস্তাফা জব্বার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৫ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৩৭ পিএম
বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সাধারণ সভায়
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার

নিজস্ব প্রতিবেদক : স্মার্ট বাংলাদেশ গঠনে পুস্তক ব্যবসায়ীদের উদ্যোগ প্রশংসনীয় বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। 

শনিবার (০৫ আগস্ট) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের হল রুমে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির (বাপুস)'র ৪২তম সাধারণ সভায় "স্মাট বাংলাদেশ বিনির্মানে বাপুস দৃঢ় প্রত্যয়ী" প্রবন্ধের উপর আলোকপাতে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি (বাপুস) জ্ঞানের উৎকর্ষে আলোকিত, ন্যায়ভিত্তিক, পরিবেশ সম্মত এবং মহান মুক্তিযুদ্ধের চেতনার উদীপ্ত স্মার্ট বাংলাদেশ গঠনে দৃঢ় প্রত্যয়ী। এই স্বপ্ন পূরণের জন্য অন্যান্য সেক্টরের মতো বাপুসও নিজস্ব কর্মপরিসরে কর্তব্য-কাজ সম্পাদন করাকে তার দায় দায়িত্ব বলে মনে করে। প্রত্যাশার অনুকূলে স্বদেশ তথা জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণের স্বপ্ন রচনায় তারা প্রভাবিত এবং প্রভাবকও বটে। এ সময় তিনি

পাঠ্যপুস্তক শিল্পে বর্তমান সরকারের সহায়তার কথা তুলে ধরে আগামী জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে সমর্থন দেয়ার আহ্বান জানান।

এ সময় সংগঠনের নেতৃবৃন্দ বলেন, বাপুস তার গবেষণালব্ধ ফল হিসাবে বিশ্বাস করে যে, এই অভিযাত্রায় সফল হতে হলে চারটি পূর্বশর্ত পূরণ করা জরুরি। এজন্য 'ফোর পি পলিসি' গ্রহণ করেছি। এগুলো হলো- প্রকাশক এবং বিক্রেতার স্বার্থরক্ষা করা,শিক্ষার্থী ও পাঠকের স্বার্থরক্ষা করা, প্রকাশক এবং প্রকাশনার মানোন্নয়ন ও এ শিল্পের সঙ্গে জড়িত সকল পক্ষের অধিকার নিশ্চিতকরণে প্রকাশনা শিল্পের উন্নতিসাধন করা। অনুষ্ঠানে 'বাপুস: স্মার্ট বাংলাদেশ গঠনে দৃঢ়প্রত্যয়ী' শীর্ষক লিখিত বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহসভাপতি শ্যামল পাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতি মো. আরিফ হোসেন ছোটন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাপুসের সহসভাপতি কায়সার-ই-আলম প্রধান, শ্যামল পাল, মির্জা আলী আশরাফ কাশেম, ওয়াহিদুজ্জামান সরকার জামাল, মাজহারুল ইসলাম, সাবেক সভাপতি আলমগীর সিকদার লোটন ও উপদেষ্টা জনাব ওসমান গনি।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image