• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইউরোপে ইসলামের কোনো স্থান নেই: ইতালির প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:২২ এএম
ইতালি
ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি

নিউজ ডেস্ক: ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি বলেছেন, ইউরোপে ইসলামি সংস্কৃতির কোনো স্থান নেই। তিনি বলেন, ইসলামী সংস্কৃতি ও আমাদের সভ্যতার মূল্যবোধ ও অধিকারের মধ্যে কোনো মিল নেই এবং এটি একটি বড় সমস্যা।

তিনি বলেন, "সৌদি আরব ইতালিতে ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে অর্থায়ন করে, যেখানে শরিয়া কার্যকর হয়। আমাদের সভ্যতার মূল্যবোধ থেকে অনেক দূরে ইউরোপে ইসলামিকরণের একটি প্রক্রিয়া চলছে।" ইতালির প্রধানমন্ত্রী রোমে তার উগ্র ডানপন্থী দল ব্রাদার্স অব ইতালি আয়োজিত একটি উৎসবের আয়োজন করার পর এসব মন্তব্য করেন।

হিন্দুস্তান টাইমস জানায়, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকও এই কর্মসূচিতে অংশ নেন। এ সময় সুনাক তার বক্তব্যে বলেন, তিনি উদ্বাস্তু ব্যবস্থায় বিশ্বব্যাপী সংস্কারের ওপর জোর দেবেন। শরণার্থীর সংখ্যা বৃদ্ধির হুমকি ইউরোপের কিছু অংশকে প্রভাবিত করতে পারে বলেও সতর্ক করেন তিনি।

,তিনি বলেন, কিছু শত্রু পরিকল্পিতভাবে আমাদের সমাজকে অস্থিতিশীল করার চেষ্টা করছে এবং এর জন্য মানুষকে আমাদের তীরে আনা হচ্ছে। এই সমস্যা মোকাবিলা না করলে এই সংখ্যা আরও বাড়বে। এটি আমাদের লোকেদের সাহায্য করার ক্ষমতাকে প্রভাবিত করবে। 

তিনি আরও বলেন, "যদি আমাদের আইন হালনাগাদ করার প্রয়োজন হয়, তাহলে আমাদের সেগুলি আপডেট করা উচিত।"

ইলন মাস্কও বার্ষিক সম্মেলনে যোগ দেন। এ সময় তিনি বৈশ্বিক নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তিনি বলেন, জনসংখ্যা হ্রাসের জন্য অভিবাসন যথেষ্ট নয়। তিনি বলেন, ‘সংস্কৃতির মূল্যবোধ আছে, আমরা চাই না ইতালি একটি সংস্কৃতি হিসেবে বিলুপ্ত হয়ে যাক।’ মাস্ক আরও বলেন, ইতালির জন্মহার সর্বনিম্ন পর্যায়ে পৌঁছেছে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image