• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল কেরানীগঞ্জের ১৫টি গৃহহীন পরিবার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫০ এএম
প্রধানমন্ত্রীর ঈদ উপহার
প্রধানমন্ত্রীর ঈদ উপহার গৃহ প্রদান উপলক্ষে সভা অনুষ্ঠিত

কেরানীগঞ্জ প্রতিনিধিঃ ঢাকার কেরানীগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাচ্ছেন ১৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের জন্য দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য একক গৃহ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে কেরানীগঞ্জ উপজেলা ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ নতুন ঘর পাচ্ছেন।

প্রতিটি পরিবারের অনুকূলে দুই শতক জমি সহ দ্বিকক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর বরাদ্দ প্রদান করা হয়েছে। একই প্রকল্পে ইতিপূর্বে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে আরো ৫৫ টি পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে। উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতা ও কর্ম পরিকল্পনার মাধ্যমে নির্ধারিত নকশা ও প্রাক্কলনের মাধ্যমে ঘরগুলি নির্মাণ করা হয়েছে। তৃতীয় পর্যায়ে পুনর্বাসিত ১৫টি পরিবারের অনুকূলে বরাদ্দকৃত সরকারি খাস জমির পরিমান ০.৩০একর। যার বাজার মূল্য আনুমানিক ১কোটি ৫০লক্ষ টাকা।

তৃতীয় পর্যায়ে প্রতিটি ঘরের অনুকূলে দুই লক্ষ ৫৯ হাজার টাকা বরাদ্দ প্রদান করা হয়। সামগ্রিকভাবে প্রতিটি পরিবার প্রায় ১৩ লক্ষ টাকা মূল্যের সম্পদ প্রধানমন্ত্রীর নিকট থেকে ঈদ উপহার হিসেবে পাবেন। গতকাল সকাল ১১ টায় নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রেস ব্রিফিং এর মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানান।

 

ঢাকানিউজ২৪.কম / মোঃ এরশাদ হোসেন/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image