• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নির্বাচন কমিশনে আপিলে ২৬৩ জন প্রার্থিতা ফিরে পেয়েছেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৪৬ এএম
আব্দুস সালামের প্রার্থিতা ঋণখেলাপির দায়ে বাতিল
election commision logo

নিউজ ডেস্ক:  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তাদের দেওয়া সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে করা আপিল শুনানি শুক্রবার শেষ হচ্ছে। গত পাঁচ দিনের শুনানিতে এ পর্যন্ত ২৬৩ জন প্রার্থী তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন।

বৃহস্পতিবার ১০১ জনের আপিল শুনানিতে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৪৪ জন। আপিল আবেদন নামঞ্জুর হয়েছে ৫২ জনের। আর চারটি আবেদনের সিদ্ধান্ত হয়নি এবং অনুপস্থিত ছিলেন একজন প্রার্থী। এ পর্যন্ত পাঁচ দিনের আপিল শুনানিতে ২১৩ জনের আবেদন নামঞ্জুর হয়েছে।

শুনানিতে প্রার্থিতা ফিরে পাওয়াদের মধ্যে কিশোরগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ও বিএনপির বহিষ্কৃত নেতা অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামানও রয়েছেন। এছাড়া আপিল আবেদন নামঞ্জুর হওয়াদের মধ্যে রয়েছেন ময়মনসিংহ-৯ আসনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুস সালাম। আর ময়মনসিংহ-৩ আসনে মনোনয়ন বাতিল হওয়া আওয়ামী লীগ প্রার্থী মোশাররফ হোসেন আজাদের প্রার্থিতা আপিলেও বাতিল ঘোষণা করা হয়।

অন্যদিকে নোয়াখালী-৪ আসনে আওয়ামী লীগের বৈধ প্রার্থী একরামুল করিম চৌধুরী এবং সিলেট-৩ আসনে আওয়ামী লীগের বৈধ প্রার্থী হাবিবুর রহমান এবং পটুয়াখালী-১ আসনে জাতীয় পার্টি-জাপার বৈধ প্রার্থী এ বি এম রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে করা আপিল খারিজ করে দেওয়া হয় শুনানিতে। এছাড়া ৫ম দিনে প্রার্থিতা ফিরে পাওয়াদের মধ্যে জাপার আরো দুই জন, জাতীয় পার্টি-জেপির এক জন, জাসদের এক জন, তৃণমূল বিএনপির এক জন, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) এক জন ও ১৫ জন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

আপিলে প্রার্থিতা বাতিল নৌকার সালামের: ময়মনসিংহ-৯ আসনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুস সালামের প্রার্থিতা ঋণখেলাপির দায়ে বাতিল করেছে নির্বাচন কমিশন। ঐ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করে সালামের প্রার্থিতা বাতিল চান এ আসনের বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী আনোয়ারুল আবেদীন খান।

খালেদা জিয়ার মুক্তির জন্য নির্বাচনে অংশ নিয়েছি—মেজর আখতারুজ্জামান: গতকালের শুনানিতে প্রার্থিতা ফিরে পেয়ে কিশোরগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ও বিএনপির বহিষ্কৃত নেতা অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামান তাত্ক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, একটাই লক্ষ্য, দেশমাতা খালেদা জিয়ার মুক্তি চাই। এর জন্য এই নির্বাচনে দাঁড়িয়েছি।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image