• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারত বিশ্ববাসীর সামনে নতুনভাবে উপস্থাপন করেছে বাংলাদেশকে  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১৪ পিএম
ভারত বিশ্ববাসীর সামনে নতুনভাবে উপস্থাপন করেছে বাংলাদেশকে  
নরেন্দ্র মোদি ও শেখ হাসিনা

আন্তর্জাতিক ডেস্ক : জি- টুয়েন্টি শীর্ষ সম্মেলন উপলক্ষে প্রতিবেশী বাংলাদেশকে বিশ্ববাসীর সামনে নতুনভাবে উপস্থাপন করেছে ভারত । বিশেষ করে জোটভুক্ত না হলেও আমন্ত্রিত অতিথি দেশ হিসেবে সম্মান জানানো বিশ্বের অর্থনৈতিক শক্তিতে বলিয়ান দেশগুলোর সামনে বাংলাদেশের সম্মান আরও সমৃদ্ধ করলেন ভারতের প্রধানমন্ত্রী । কূটনৈতিক বিশ্লেষকরা এ‌মন মনে করছেন ।   

বিশেষ করে জোটের শরীক না হলেও প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্কের দৃষ্টান্ত দেখাতে ভারতের এই উদ্যোগকে অনেকেই দেখছেন ভারত- বাংলাদেশের সম্পর্কের দৃঢ়তা হিসেবে ।   

বিশ্বের শিল্পোন্নত ও বিকাশমান অর্থনীতির জোট জি- ২০ চলমান শীর্ষ সম্মেলনে বিশ্বনেতৃত্বের সামনে বাংলাদেশের অবস্থান ছিল উজ্জ্বল ।   

এদিনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করে নরেন্দ্র মোদি বন্ধুত্বের ক্ষেত্রে যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশকে একই কাতারে রেখেছেন বলেও মনে করা হচ্ছে ।   

ভারতীয় গণমাধ্যমের খবরে সম্প্রতি প্রকাশিত, বাংলাদেশে রাজনৈতিক স্থিতিশীলতা এবং ধর্মনিরপেক্ষ শক্তিকে সমর্থন করার বিষয়ে যুক্তরাষ্ট্রকে কূটনৈতিক বার্তার দেয়ার কথা প্রকাশ পায় । 

বাংলাদেশের বেশ কিছু অভ্যন্তরীণ ইস্যুতে ওয়াশিংটনের অতি আগ্রহ ভারত যে ভালোভাবে দেখছেন না, সেটাও নানাভাবে জো বাইডেনকে জানিয়ে দিয়েছে দিল্লি । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image