• ঢাকা
  • মঙ্গলবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিউজিল্যান্ডে ৯ উইকেটের ঐতিহাসিক জয় পেল বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:৩৫ এএম
ক্রিকেট
আউট করার আনন্দে বাংলাদেশের বোলার

নিউজ ডেস্ক: লজ্জার হোয়াইট ওয়াশ হয়নি বাংলদেশ। তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে নিউজিল্যান্ডকে ধসিয়ে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশের টাইগাররা। শনিবার নিউজিল্যান্ডের নেপিয়ারে স্বাগতিকদের ৯ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এর আগে দুটি ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছিল নিউজিল্যান্ড।  এ কারণে তৃতীয় ম্যাচটি ছিল নিয়ম রক্ষার ও বাংলাদেশের জন্য সম্মান বাঁচানোর। সেটি করতে পেরেছে শান্তর বাহিনী। পুরো সিরিজে যাদের বোলিং ক্লিক করেনি। তৃতীয় ম্যাচে সেটি ঘটেছে। নিউজিল্যান্ডকে ৯৮ রানে গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। ম্যাচের সেরা হয়েছেন ১৬ রানে ৩ উইকেট নেওয়া তানজিব। 

টসে জিতে স্বাগতিকদের আগে ব্যাটিংয়ে পাঠান অধিনায়ক নাজমুল শান্ত। এরপর বল হাতে তোপ দাগেন শরিফুল-সাকিব-সৌম্যরা। ফলে টাইগার পেসারদের বোলিং তোপে মাত্র ৯৮ রানেই অল আউট হয় ব্ল্যাক ক্যাপসরা। এরপর ৯৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫.১ ওভারেই ৯ উইকেটের দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে বাংলাদেশ। কিউইদের বিপক্ষে তাদেরই মাটিতে ওয়ানডেতে এটিই বাংলাদেশের প্রথম জয়।

কিউইদের দেয়া ৯৯ রানের লক্ষ্যে আজ টাইগারদের হয়ে ব্যাটিং ইনিংসের সূচনা করেন সৌম্য এবং এনামুল হক বিজয়। তবে বল হাতে তিন উইকেট তুলে নেয়ার পর আজ ব্যাট হাতে নিজের পারফর্ম্যান্স দেখানোর সুযোগ পাননি আগের ম্যাচে ১৬৯ রান করা সৌম্য। ১৬ বল খেলে ৪ রান করার পর রিটায়ার্ড হয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর ক্রিজে বিজয়ের সঙ্গী হন অধিনায়ক শান্ত। আর এ দুইজনের ব্যাটেই আজ ইতিহাস গড়া এক বিজয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। এই দুই টাইগার ব্যাটার মিলে পরে গড়েছেন ৬৯ রানের এক জুটি।

তবে দলীয় ৮৪ রানে উইলিয়াম ওরুর্কির শিক্র হয়ে ৩৩ বলে ৭ চারে ৩৭ রান করে সাজঘরে ফিরেন বিজয়। তবে বিজয় ফিরলেও এদিন সহজেই ঐতিহাসিক এক জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image