• ঢাকা
  • রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্মার্ট বাংলাদেশ গঠনে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করতে হবে: মন্ত্রিপরিষদ সচিব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৯ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৩০ পিএম
স্মার্ট বাংলাদেশ গঠনে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করতে হবে
মন্ত্রী পরিষদ সচিব মোঃ মাহবুব হোসেন।

নিজস্ব প্রতিবেদক : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তা, দর্শন ও চেতনা মানুষকে আলোর পথ দেখায়। স্মার্ট বাংলাদেশ গঠনে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করার পরামর্শ দিয়েছেন মন্ত্রী পরিষদ সচিব মোঃ মাহবুব হোসেন। 

শনিবার (১৯ আগস্ট) বিকেলে স্বাধীন বাংলার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস, ২০২৩ উপলক্ষে রাজধানীর বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্ব ,মুক্তিযোদ্ধাদের স্মৃতি, দেশের প্রতি তাদের আত্মদানের ইতিহাস ভবিষ্যত প্রজন্মের কাছে তুলে ধরার জন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মতবিনিময় সভা আয়োজন করতে হবে। এছাড়া তিনি ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠনে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করার পরামর্শ দিয়ে বর্তমান সরকারের দেশব্যাপী উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক, ঢাকা আনিসুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ২০০৯ সালে আমাদের স্বপ্ন দেখিয়েছিলেন ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত মধ্যম আয়ের ডিজিটাল বাংলাদেশ। মাননীয় প্রধানমন্ত্রীর সেই স্বপ্ন আজ অর্জিত হয়েছে। তিনি আমাদের নতুন স্বপ্ন দেখিয়েছেন ২০৪১ এর উন্নত স্বপ্নের সোনার বাংলার। তবে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী অপশক্তিরা এখনো আমাদের উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করবার নিরন্তর অপপ্রয়াসে লিপ্ত। এই অপশক্তির চক্রান্ত থেকে জাতিকে সাবধান হতে হবে। শোককে শক্তিতে রুপান্তর করে এগিয়ে যেতে হবে মাননীয় প্রধানমন্ত্রীর দেখানো অগ্রযাত্রার পথে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব মো: মাহবুব উল- আলম, ঢাকা বিভাগীয় কমিশনার মো: সাবিরুল ইসলাম, ঢাকা জেলার পুলিশ সুপার মো: আসাদুজ্জামান।

সভায় জেলা প্রশাসনের সকল স্তরের কর্মকর্তা কর্মচারী , জেলার অন্যান্য দপ্তরের দপ্তর প্রধানগণ, ঢাকা জেলার বীর মুক্তিযোদ্ধা, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image