• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নওগাঁয় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ১ ডিগ্রি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:১০ এএম
৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
নওগাঁয় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা

নিউজ ডেস্ক:  নওগাঁয় চলতি শীত মৌসুমের সর্বনিম্ন ৮ দশমিক ১ ডিগ্রি তাপমাত্রা বিরাজ করছে। গত কয়েকদিন ধরেই তাপমাত্রা একটু একটু করে কমছে। সোমবার (২২ জানুয়ারি) সকাল থেকে ঘন কুয়াশার দাপট কম থাকলেও মেঘলা আকাশ ও হাড়কাঁপানো মাঘের কনকনে শীতে ভোগান্তি পোহাতে হচ্ছে উত্তরের এই জনপদের মানুষদের।

এদিন সকাল ৯টায় নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এটাই শীত মৌসুমে এই অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা। এর আগে গতকাল রোববার তাপমাত্রা রেকর্ড করা হয়েছিলো ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এমন দুর্যোগে আজ জেলার সব মাধ্যমিক পর্যায়ের স্কুল-মাদরাসা ও প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলা শিক্ষা কর্মকর্তা মো. লুৎফর রহমান ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম রোববার বিকেলে সোমবার ছুটি ঘোষণার বিষয়টি জানিয়ে দেন।

সোমবার সকালে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সকাল থেকেই কুয়াশার কম ও মেঘলা আকাশ। তবে সকাল সাড়ে ৮টা পর্যন্ত দেখা মেলেনি সূর্যের। স্থানীয়রা জানান, গত দুইদিন থেকে দুপুরের পর একটু সূর্যের দেখা পাওয়া যায়। কিন্তু উত্তাপ ছড়াতে না পারায় বিকেল হতেই তাপমাত্রা আবারও নিম্নগামী হওয়া শুরু করে। আর দিনভর হিমেল বাতাস। সন্ধ্যার পর থেকে শীতের মাত্রা বাড়ে। রাত বাড়তে থাকলে শীতও বাড়ে সমানতালে।

নওগাঁর বদলগাছী কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের কর্মকর্তা মিজানুর রহমান জানান, সোমবার সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। কুয়াশার সঙ্গে উত্তরের হিমেল বাতাস প্রবাহিত হওয়ায় কয়েক দিন ধরেই শীত বেশি হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image