• ঢাকা
  • বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মৃদু শৈত্যপ্রবাহ বইছে নওগাঁয় 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:২৩ পিএম
নওগাঁয় বইছে
মৃদু শৈত্যপ্রবাহ

নিউজ ডেস্ক : মাঘের শুরুতে ঘনকুয়াশার সঙ্গে হাড় কাঁপানো কনকনে ঠান্ডায় বিপাকে পড়েছে শ্রমজীবী, ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষ। কুয়াশায় ঢাকা পড়েছে পথঘাট। নওগাঁর ওপর দিয়ে মৃদ্যু শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। গত দুদিন তাপমাত্রা কিছুটা বাড়লেও আজ রোববার তা কিছুটা কম।
 
সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল শনিবার রেকর্ড করা হয়েছিল ১০ ডিগ্রি সেলসিয়াস।

রাত ও দিনের তাপমাত্রা প্রায় কাছাকাছি হওয়ায় দুপুর পর্যন্ত বেশি ঠান্ডা অনুভূত হচ্ছে। দিনের অধিকাংশ সময় সূর্যের দেখা মিলছে না। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্য কিছুটা উত্তাপ ছড়ালেও বিকেল হতেই তাপমাত্রা আবারও নিম্নগামী হচ্ছে। গরম কাপড়ের অভাবে অনেকেই খড়কুটো জ্বালিয়ে উষ্ণতা নিতে দেখা গেছে। দুর্ঘটনা এড়াতে যানবাহগুলো হেডলাইট জ্বালিয়ে চলচল করছে।

এলাকার কৃষক আইনাল হক বলেন, ‌‘গত দুইদিন কুয়াশা কম ছিল। আজকে আবারও এত পরিমাণ কুয়াশা পড়েছে, কোন কিছু দেখা যাচ্ছে না। এর কারণে খুব ঠান্ডা পড়েছে।’
 
শিবপুরের রিকশা চালক ময়েন উদ্দিন বলে, ‘আজকে প্রচন্ড কুয়াশা ও ঠান্ডা পড়েছে। কুয়াশার কারণে রিকশা চালানো যাচ্ছে না। আমাদের ভাড়াও কমে গেছে।’
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image