• ঢাকা
  • সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে ২২৫ মামলা, আসামি ১০ হাজার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৭ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩২ পিএম
বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে ২২৫ মামলা
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

নিউজ ডেস্ক : গত ১৯ মে থেকে সারাদেশে বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে ২২৫টি মামলা হয়েছে। এসব মামলায় আসামি ১০ হাজার ১০ জন। এর মধ্যে গ্রেপ্তার হয়েছেন ৮৬৫ জন।

গতকাল বৃহস্পতিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য দিয়েছেন।

তিনি অভিযোগ করেন, ঈদের আগে কুমিল্লার লাকসামে ছাত্রলীগ নেতার মৃত্যুকে কেন্দ্র করে পৌর ছাত্রদলের সাবেক সহসভাপতি রকিকে না পেয়ে তার বাবা-মা, বোন এবং স্ত্রীকে তুলে নিয়ে আসা হয় ঢাকায় মিন্টো রোডে, ডিবির কার্যালয়ে। 

পরবর্তী সময়ে রকির মা, বোন ও স্ত্রীকে ছেড়ে দিলেও তার বাবা সাংবাদিক মশিউর রহমান সেলিম মিয়াকে লাকসাম থানায় পাঠিয়ে দেয় ডিবি পুলিশ। লাকসাম থানায় দুই দিনের রিমান্ডে নিয়ে নির্যাতন করা হয় এবং রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। এভাবে সারাদেশে নির্যাতনের ভয়াবহ সংস্কৃতি গড়ে তুলেছে সরকার।

রিজভী বলেন, সংলাপ নিয়ে সরকারি দলের নেতাদের ক্ষীণ স্বর কর্পূরের মতো। তাদের সংলাপের কথা মাটিতে পড়ার আগেই হাওয়ায় মিলিয়ে যায়। তারা গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচনের ভয়ে নির্দলীয়-নিরপেক্ষ সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠার বিষয়টি সব সময় এড়িয়ে যান।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, আব্দুস সাত্তার পাটোয়ারী, তারিকুল ইসলাম তেনজিং, খান রবিউল ইসলাম প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image