• ঢাকা
  • মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টেকনাফে তরমুজের দাম লাফিয়ে বাড়ছে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৩১ পিএম
টেকনাফে তরমুজের দাম লাফিয়ে বাড়ছে 
তরমুজ

টেকনাফ প্রতিনিধি : টেকনাফে রমজানের শুরুতেই হঠাৎ করে তরমুজের দাম লাফিয়ে বেড়েছে। সরকারিভাবে তরমুজের দাম নির্ধারণ না থাকায় দোকানিরা নিজেদের মতো করে দাম হাঁকাচ্ছেন এবং আদায় করে নিচ্ছেন। এতে দিশেহারা হয়ে পড়ছেন ক্রেতারা। 

মঙ্গলবার সরেজমিনে উপজেলার বাজার গুলোতে ঘুরে দেখা গেছে, বাজার ও বিভিন্ন স্থানের ফুটপাতে অবৈধভাবে দখল করে কিছু অসাধু ব্যবসায়ী তরমুজ সাজিয়ে রেখেছেন। এর মধ্যে দেশীয় তরমুজসহ বিভিন্ন দেশের জাতের তরমুজ সংখ্যাই বেশি। পাকা তরমুজের পাশাপাশি গাছ থেকে ছিড়ে আনা আধা-পাকা তরমুজও রাখা হয়েছে। তবে সেগুলো মজুদের পাশাপাশি কেমিক্যালের মাধ্যমে পাকানোর পর বেশি দামে বিক্রি করছে বলে অভিযোগ ক্রেতাদের। ছোট সাইজের একটি তরমুজ ১০০ থেকে ২০০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। আবার মাঝারি সাইজের প্রতি পিস ২০০ টাকা থেকে ৩০০-৪০০ টাকায় বিক্রি হচ্ছে। বড় সাইজের প্রতিটি তরমুজ ৪০০-৫০০ টাকা থেকে সর্বোচ্চ দরে হাঁকিয়ে বিক্রি করা হচ্ছে। যা ৭০০ টাকা পর্যন্ত বিক্রি হয়েছে বলে শোনা গেছে। তবে বাজারের এসব তরমুজ অধিকাংশই কৃত্রিমভাবে পাকানো ও নিম্নমানের বলে স্থানীয়দের অভিযোগ।

টেকনাফ পৌর শহরের বাজারে তরমুজ কিনতে আসা সাইফু নামের এক ব্যক্তি বলেন, কিছুদিন আগেও যে তরমুজের দাম ছিল ২০০-২৫০ টাকা, রমজানের শুরু হতে না হতেই এখন সেই তরমুজ ৪০০-৫০০ টাকা দরে বিক্রি হচ্ছে। তিনি অভিযোগ করে বলেন, তরমুজ ব্যবসায়ীদের কোনো রকম তদারকি না করায় তারা নিজেদের মতো দাম আদায় করে নিচ্ছেন। এতে আমাদের মতো মধ্য আয়ের রোজাদার লোকেরা দিশেহারা হয়ে পড়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক টেকনাফ বাস ষ্টেশন বনিক কল্যাণ সমিতির একজন ব্যবসায়ী নেতা বলেন, বাস স্টেশন এলাকার ফুটপাত দখল করে গাড়ির কাউন্টার, ব্যবসা প্রতিষ্ঠান খোলা হয়েছে। সুযোগ বুঝে যে যার মতো ক্রেতাদের কাছ থেকে তরমুজের দাম আদায় করে নিচ্ছেন। তবে এসব বিষয় দেখভালের কি কেউ নেই ? টেকনাফের ইউএনও মোঃ আদনান চৌধুরী বলেন, বাজার মনিটরিং এর জন্য একটি টিম কাজ করে যাচ্ছে।মূল্যতালিকা না থাকলে যে কাউকে যেকোনো সময় আইনের আওতায় আনা হবে। কাউকে কোন ধরনের ছাড় দেওয়া হবে না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image