• ঢাকা
  • মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিলেটের শেখ মুজিব হাইটেক পার্ক স্বপ্নের ডানা মেলার অপেক্ষায় 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৪৮ এএম
সিলেটের স্বপ্নের ডানা মেলার অপেক্ষায় 
শেখ মুজিব হাইটেক পার্ক

নিউজ ডেস্ক : কয়েকটি প্রতিষ্ঠান দ্রুত উৎপাদনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। এই হাইটেক পার্ক শুধু পণ্য উৎপাদনই করবে না, তৈরি করবেযুক্তিতে দক্ষ জনগোষ্ঠীও।২৩ জন উদ্যোক্তার মাঝে প্লট বুঝিয়ে দেয়া হয়েছে। 

গত ১৮ অক্টোবর শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে ২১ অক্টোবর  নলেজ পার্কের উদ্বোধন করা হয়। এই সেন্টারগুলো থেকে অচিরেই বের হতে থাকবে প্রযুক্তিতে দক্ষ জনশক্তি।

সিলেটের কোম্পানিগঞ্জ উপজেলা আইসিটি কর্মকর্তা মোহাম্মদ নাঈম হাসান জানান, ২০১৬ সালে সিলেটের কোম্পানিগঞ্জ উপজেলার কাটাগাঙ এলাকায় ১৭২ একর জমি নিয়ে গড়ে তোলা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক। পার্কের অভ্যন্তরীণ সড়ক, নিরাপত্তা বেষ্টনী, ব্রিজ, কালভার্ট, গ্যাস, বিদ্যুৎ ও পানিসহ প্রয়োজনীয় সব সুযোগ সুবিধা স্থাপন করা হয়েছে।

সিলেটের কোম্পানিগঞ্জ উপজেলা আইসিটি কর্মকর্তা মোহাম্মদ নাঈম হাসান বলেন, ‘উদ্যোক্তাদের কাছে জমি বুঝিয়ে দেয়া হয়েছে। এরইমধ্যে কয়েকটি প্রতিষ্ঠান দ্রুত উৎপাদনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে।’

২০২১ সালের ১২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পার্কের উদ্বোধন করেন। গত জুলাই মাসে প্রকল্প পরিচালক ২৩ উদ্যোক্তার কাছে জমি বুঝিয়ে দিয়ে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের কাছে পার্কটি হস্তান্তর করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image