• ঢাকা
  • রবিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে চলছে ভোটগ্রহণ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৭ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:১৬ এএম
উপনির্বাচনে
ঢাকা-১৭ আসনের চলছে ভোটগ্রহণ 

নিউজ ডেস্ক : উপনির্বাচনে ঢাকা-১৭ আসনের ভোটগ্রহণ চলছে। সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে শুরু হয়েছে এ ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

রোববার দিবাগত রাত ১২টার পর থেকে নির্বাচনী এলাকায় সাধারণভাবে ট্রাক, মিনিবাস, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার ও ইজি বাইক চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। তবে মহাসড়কগুলো এ নিষেধাজ্ঞার বাইরে রয়েছে। এছাড়া নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, নির্বাচন পর্যবেক্ষক ও সাংবাদিক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং জরুরি সেবার কাজে ব্যবহৃত যানবাহনের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা শিথিল রাখা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মনির হোসাইন খান জানান, ঢাকা ১৭ আসনের এ নির্বাচনী দায়িত্বে ১ হাজার ৩৪০ জন কর্মকর্তা প্রস্তুত। প্রত্যেক কেন্দ্রে থাকছে ৫ পুলিশ ও ২ আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর মোট ১৯ সদস্য। এছাড়া ১২৪টি কেন্দ্রের মধ্যে দু-চারটি কেন্দ্র ছাড়া কোনো কেন্দ্রে নেই ঝুঁকিও। নির্বাচনে কোনো রাজনৈতিক চাপ নেই দাবি করে তিনি জানান, ১০ প্ল্যাটুন বিজিবিসহ মাঠে থাকবে মোবাইল কোর্ট ও স্ট্রাইকিং ফোর্স।
 
ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড এবং ঢাকা সেনানিবাস এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনে ১২৪টি ভোটকেন্দ্রের অধীনে ৬০৫টি ভোটকক্ষের মোট ভোটার সংখ্যা তিন লাখ ২৫ হাজার ২০৫। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭১ হাজার ৬২৫ জন এবং নারী ভোটার এক লাখ ৫৩ হাজার ৫৮০ জন।
 
এ উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা হলেন: বাংলাদেশ আওয়ামী লীগের অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত (নৌকা প্রতীক), জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান (লাঙল), স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম উরফে হিরো আলম (একতারা), জাকের পার্টির কাজী রশিদুল হাসান (গোলাপ), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আক্তার হোসেন (ছড়ি), স্বতন্ত্র প্রার্থী তরিকুল ইসলাম ভূঁইয়া (ট্রাক), বাংলাদেশ কংগ্রেসের রেজাউল করিম স্বপন (ডাব) এবং তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান (সোনালি আঁশ)।
 
গত ১৫ মে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়। এ আসনে গত ১ জুন উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image