• ঢাকা
  • বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এনআইডি তথ্য ফাঁসের ঘটনায় জড়িতদের শনাক্তে কাজ করছে সাইবার ইউনিট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৯ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:০২ পিএম
এনআইডি, সাইবার ইউনিট, স্বরাষ্ট্রমন্ত্রী
নিউজ ডেস্ক: জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) তথ্য ফাঁসের ঘটনায় জড়িতদের শনাক্তে সাইবার ইউনিটগুলো কাজ শুরু করেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
রোববার ( জুলাই) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে নিরাপত্তা বিষয়ক আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে তিনি কথা জানান।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কী ঘটেছে, কতখানি কী ফাঁস হয়েছেসেটা আমাদের দেখতে হবে। যদি দেখি, কেউ এর সঙ্গে যুক্ত আছে, কেউ এতে সহযোগিতা করেছেসেক্ষেত্রে অবশ্যই আইন অনুযায়ী ব্যবস্থা নেব। এক্ষেত্রে আমরা কাউকে ছাড় দেই না। সেটা আপনারা দেখেছেন। পুরো বিষয়টি আমরা জেনে নিয়ে তদন্ত করে এটার ব্যবস্থা গ্রহণ করব।
তথ্য ফাঁসের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর কাজ শুরু করার মতো কোনো উপাদান এখনও আমাদের হাতে আসেনি। আমরা প্রস্তুত রয়েছি জানার জন্য। আমাদের সাইবার ইউনিটগুলো এরই মধ্যে কাজ শুরু করেছেআরো তথ্য জানার জন্য। এনআইডি সেবা আমাদের অধীনে আসেনি, আমরা এখনো কার্যক্রম শুরু করিনি। এখনো কার্যক্রমটা নির্বাচন কমিশনের হাতেই রয়েছে। যে ঘোষণাটা (এনআইডি সেবা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত) দেয়া হয়েছে, আইনি কিছু জটিলতা রয়েছে, সেগুলো শেষ করে শিগিগর এটা আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আসবে। তখন থেকে আমরা পূর্ণাঙ্গভাবে কাজ করতে পারব।
এর আগে বাংলাদেশ সরকারের একটি ওয়েবসাইট থেকে নাগরিকদের ব্যক্তিগত তথ্য ফাঁসের ঘটনা ঘটে। এর মধ্যে রয়েছে নাগরিকদের নাম, ফোন নম্বর, -মেইল ঠিকানা জাতীয় পরিচয়পত্র নম্বর। মার্কিন প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম টেকক্রাঞ্চ এক প্রতিবেদনে তথ্য জানিয়েছে।
 
 
 
 
 

                                                            

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image