• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আসলাম শিহিরের  চিকিৎসার জন্য দরকার ৫০ লাখ টাকা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:২৭ পিএম
চিকিৎসার জন্য দরকার ৫০ লাখ টাকা
বিশিষ্ট আবৃত্তিশিল্পী, নাট্যাভিনেতা, উপস্থাপক আসলাম শিহির

নিউজ ডেস্ক : দেশের বিশিষ্ট আবৃত্তিশিল্পী, নাট্যাভিনেতা, টিভি ও রেডিওর উপস্থাপক আসলাম শিহির দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়েছেন। সুস্থতার জন্য দরকার উন্নত চিকিৎসা, আর এর জন্য লাগবে ৫০ লাখ টাকার উপরে।

জানা গেছে, আসলাম শিহির গত কয়েক মাস ধরে থাইরয়েড রোগে ভুগছেন। থাইরয়েড গ্রন্থি ফুলে যাওয়ার কারণে তিনি তীব্র ব্যাথা অনুভব করছিলেন। পরে গত সেপ্টেম্বর মাসের শুরুর দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)-তে ভর্তি হন। সেখানে নানান পরিক্ষা-নিরীক্ষার পরে চিকিৎসকরা তার অপারেশন করার সিদ্ধান্ত নেন। দুর্ভাগ্যবশত অপারেশন সফল হয়নি!

এরপর বায়োপসি ও আনুসঙ্গিক পরিক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎকরা জানান যে, তার থাইরয়েড ক্যান্সার (এ্যানা প্লাস্টিক ক্যানসার) হয়েছে! যার চিকিৎসা খরচ অত্যন্ত ব্যয়বহুল এবং আমাদের দেশে সম্ভব না। চিকিৎসকরা ধারনা দিয়েছেন এ জন্য প্রায় ৫০ লাখ টাকার উপরে খরচ হতে পারে।

স্বল্প আয়ে কোন রকমে খেয়ে পরে বেঁচে থাকা মধ্যবিত্ত পরিবারের একন মানুষের পক্ষে এতো টাকা জোগাড় করা কষ্টসাধ্য বটে। আসলাম শিহির বর্তমানে বিএসএমএমইউ এর ইএনটি বিভাগে প্রফেসর বেলায়েত সিদ্দিকীর তত্ত্বাবধানে রয়েছেন।

উল্লেখ্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক উপ কমিটির সদস্য মেহেরপুরের আসলাম হোসেন শিহির। তিনি ছাত্র জীবন থেকেই রাজনীতিতে জড়িয়ে পড়েন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র লীগের রাজনীতিতে সক্রিয় সদস্য ছিলেন। পরে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির দুবার সাংস্কৃতিক সম্পাদক হন। এর আগে আসলাম হোসেন শিহির মেহেরপুর জেলা ছাত্রলীগের সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক হসিবেও দায়িত্ব পালন করছেন।

ব্যক্তি জীবনে তার স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে। ছেলে-মেয়ে দুজনেই স্কুল পড়ুয়া।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বের প্রতি আস্থাশীল এবং অবিচল এ সাংস্কৃতিক কর্মী ও সংগঠক তার স্ত্রী সন্তানদের নিয়ে বাঁচতে চায়। আর এজন্য তিনি সকলের দোয়া সহযোগিতা কামনা করেছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image