• ঢাকা
  • সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শত শিক্ষার্থীর তুলির আঁচড়ে সাত মার্চের বঙ্গবন্ধু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৮ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২৯ পিএম
শিক্ষার্থীকে নিয়ে দিনব্যাপী এই চিত্রকর্ম আঁকার কাজ
‘বঙ্গবন্ধুকে জানো’ শিরোনামে ছবি আঁকার

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি:   ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন এবং মুজিব শতবর্ষ উপলক্ষে ময়মনসিংহের গফরগাঁওয়ে শত শিল্পীর তুলিতে বঙ্গবন্ধুর ৭ মার্চ ভাষনের ছবি ‘বজ্রকন্ঠ’ আঁকা হল। সোমবার উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্ত্বরে ‘বঙ্গবন্ধুকে জানো’ শিরোনামে ছবি আঁকার এ আয়োজন করা হয়। ঐতিহাসিক ৭ ই মার্চ এবং মুজিব শতবর্ষ উপলক্ষে উপজেলা প্রশাসনের দিনব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসেবে দুপুরে এ আয়োজনের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবিদুর রহমান।

৮ ফুট বাই ৪ ফুট ক্যানভাসে ৭ ই মার্চে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষনের ছবি আঁকেন চারুশিল্পী জ.ই সুমনের নেতৃত্বে উপজেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেড় শতাধিক শিক্ষার্থী। এ সময় আরও উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) কাবেরী রায়, উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত ) সালমা আক্তার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আতাউর রহমান মিন্টু, রোবেল মাহমুদ, শেখ আব্দুল আওয়াল, ফাতেমা সামাদ বৃষ্টি প্রমুখ।

চিত্রশিল্পী জ.ই সুমন জানায়, বিশ্ব ঐতিহ্যের অংশ বঙ্গবন্ধুর সাত মার্চের ভাষণ,শত শিক্ষার্থীকে নিয়ে দিনব্যাপী এই চিত্রকর্ম আঁকার কাজ সম্পন্ন করেন। কোমল প্রাণ শিক্ষার্থীদের মনন মেধায় বঙ্গবন্ধুকে মিশিয়ে দিতে ব্যতিক্রম এই প্রয়াস।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবিদুর রহমান বলেন, বঙ্গবন্ধু ও ঐতিহাসিক ৭ই মার্চ সম্পর্কে বর্তমান প্রজন্মকে জানানোর জন্যই ৭ ই মার্চ পালন উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠানের অংশ হিসেবে এই ছবি আঁকার আয়োজন। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে আরও জানতে তার জীবনীসহ বিভিন্ন বই পড়ারও তাগিদ দেন তিনি।

শত শিল্পীর তুলিতে বঙ্গবন্ধুর ছবি আকাঁ কর্মসূচীকে কেন্দ্র উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়। এছাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু-কিশোরদের মধ্যে বঙ্গবন্ধুর ভাষন, বঙ্গবন্ধুর উপর চিত্রাংকন, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image