• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিঠামইন যাচ্ছেন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৫৩ এএম
মিঠামইন যাচ্ছেন 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেস্ক রিপোর্টার : কিশোরগঞ্জের হাওড় উপজেলা মিঠামইনে প্রায় দুই যুগ পর যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এই সফরকে কেন্দ্র করে হাওড়ে উৎসমুখর পরিবেশ বিরাজ করছে। সফরকালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বাড়িতে অতিথি হয়ে যাবেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিশোরগঞ্জে নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাস উদ্বোধন করবেন। পরে সেখানে পতাকা উত্তোলন করবেন প্রধানমন্ত্রী। এরপর অংশ নেবেন স্থানীয় আওয়ামী লীগের জনসভায়।

এর মাঝে তিনি উপজেলা সদরের কামালপুর গ্রামে রাষ্ট্রপতি আবদুল হামিদের বাড়িতে দুপুরের খাবারের নিমন্ত্রণে যাবেন। প্রধানমন্ত্রীকে বরণ করতে সেখানে অপেক্ষায় থাকবেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপ‌তির বড় ছে‌লে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌ‌ফিক জানান, দীর্ঘ দুই যুগ পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিঠামইন যাচ্ছেন। ১৯৯৮ সালে যখন যান তখনকার হাওড় আর বর্তমান সরকারের উন্নয়নের হাওড়ের পার্থক্য স্বচক্ষে দেখার জন্য আওয়ামী লীগ সভানেত্রীর হাওড় সফর।

তিনি আরও জানান, প্রধানমন্ত্রীর এ সফর আগামী জাতীয় নির্বাচনের জন্য বিশেষ গুরুত্ব বহন করবে। দলীয় সভানেত্রীর এই সফরকে কেন্দ্র করে হাওড়ে উৎসমুখর পরিবেশ বিরাজ করছে। হাওড়ের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরার জন্য জনসভার আয়োজন করা হয়েছে এবং জনসভাকে জনসমুদ্রে রূপ দেয়ার জন্য সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে দফায় দফায় প্রস্তুতি সভা করা হয়েছে। এ অঞ্চলের আওয়ামী লীগের নেতাকর্মীরাও মহাসমাবেশ সফল করতে কাজ করেছেন।

কি‌শোরগ‌ঞ্জের জেলা প্রশাসক মো. আবুল কালাম আজাদ জানান, প্রধানমন্ত্রীর সফর‌কে কেন্দ্র ক‌রে সব ধর‌নের প্রস্তু‌তি শেষ হ‌য়ে‌ছে।

একসময়ের অবহেলিত হাওড়ে এরই মধ্যে লেগেছে উন্নয়নের ছোঁয়া। বদলে গেছে জীবনযাত্রা। বিস্ময়কর অলওয়েদার সড়ক নির্মাণের পর যোগাযোগ ব্যবস্থায় এসেছে আমূল পরিবর্তন। নির্মাণ শুরু হতে যাচ্ছে ১৫ কিলোমিটার দীর্ঘ উড়াল সড়কও।

১৯৯৮ সালে প্রধানমন্ত্রী যখন এই হাওড়াঞ্চলে যান, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী হেলিকপ্টার অবতরণেরও উপযুক্ত জায়গার অভাব ছিল। তখন জেলা শহর থেকে রিকশা আনতে হয়েছিল। তখন তিনি দেশের এ পশ্চাৎপদ হাওড় জনপদের ব্যাপক উন্নয়ন, হাওড় উন্নয়ন বোর্ড পুনর্গঠনসহ নদ-নদী খননের প্রতিশ্রুতি দিয়েছিলেন। প্রধানমন্ত্রীর সেই প্রতিশ্রুতি এখন ষোলোকলা পূর্ণ হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image