• ঢাকা
  • রবিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুর জেলায় গ্রাহকের কোটি টাকা নিয়ে উধাও এনজিও


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৪ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৩৪ পিএম
লক্ষ্মীপুর জেলায় গ্রাহকের কোটি টাকা নিয়ে উধাও এনজিও
গ্রাহকের টাকা নিয়ে উধাও এনজিও

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর পৌর শহরের লামচরীতে মাত্র এক মাসেই গ্রাহকদের কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছেন সাউথ প্যাসিফিক বিজনেস ডেভেলপমেন্ট নামের একটি নন গভর্নমেন্ট অরগানাইজেশন (এনজিও)।

স্বল্প সুদে ঋণ ও বেশি মুনাফার প্রলোভনে নিজের সঞ্চয় এ প্রতিষ্ঠানে বিনিয়োগ করেছেন প্রায় ৫ শতাধিক মানুষ। এ প্রতারক চক্রকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান সাধারণ ভুক্তভোগীরা।

বছরের শুরুতে লক্ষ্মীপুর পৌর শহরের ৮ নং ওয়ার্ডের লামচরীতে ভাড়া বাসায় কার্যক্রম শুরু করে সাউথ প্যাসিফিক বিজনেস ডেভেলপমেন্ট অরগানাইজেশান (এনজিও)।

১৭ ফেব্রুয়ারি ঋণ নিতে গিয়ে প্রতিষ্ঠানটির কার্যালয় বন্ধ পান গ্রাহকরা। খবরটি ছড়িয়ে পড়লে কার্যালয়ে ভিড় করেন অনেক গ্রাহক।

ভুক্তভোগীরা জানান, আবদুল আসাদ রাসেলের তত্ত্বাবধানে গ্রাহকদের কাছ থেকে ২০ হাজার থেকে দেড় লাখ টাকা পর্যন্ত নেওয়া হয়। ঋণ নিতে টেলিফোনে এনজিওর লোকদের সঙ্গে যোগাযোগ করতে না পেরে অফিসে এসে তারা দেখেন অফিস তালাবন্ধ।

ঘটনার পর থেকে এখনো পর্যন্ত পলাতক রয়েছেন বাড়ির মালিকও। তবে প্রতারক চক্রের বিরুদ্ধে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে প্রশাসন।

এ বিষয়ে লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান বলেন, এ চক্রের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলেই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এখনো পর্যন্ত কেউ অভিযোগ করেননি।

লক্ষ্মীপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার বলেন, এখনো পর্যন্ত এই বিষয়টি কেউ থানায় অভিযোগ করেননি। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image