• ঢাকা
  • মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফখরুলের অভিযোগ বঙ্গবাজার-নিউমার্কেটে আগুন লাগিয়েছে সরকার 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০৫ পিএম
বঙ্গবাজার-নিউমার্কেটে আগুন লাগিয়েছে সরকার 
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক : সুষ্ঠু নির্বাচন থেকে জনগণের দৃষ্টি সরাতেই বর্তমান সরকার বঙ্গবাজার, নিউমার্কেটসহ বিভিন্ন জায়গায় আগুন লাগাচ্ছে বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয় প্রেসক্লাবে কৃষকদল আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে বক্তব্য দিচ্ছেন বিএনপি 

সোমবার (১৭ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে কৃষকদল আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বঙ্গবাজার ও নিউ সুপার মার্কেটের আগুনের ঘটনা নিয়ে ফখরুল বলেন, যেখানে ২০টি দোকান থাকার কথা সেখানে ৪০টি দোকান বসানো হয়েছে। সরকারের লোক ঘুষ নিয়ে অবৈধভাবে দোকান বসিয়েছে।

ব্যবসায়ীদের বরাত দিয়ে বিএনপি মহাসচিব বলেন, ব্যবসায়ীরা বলেছেন ব্রিজ ভাঙার ফলে সেখান থেকে আগুনের ঘটনা ঘটেছে। আগুন যখন লাগে তখন তা নেভানোর চেষ্টা করা হয়নি বলেও অভিযোগ করেন বিএনপির এ নেতা।

ফখরুল বলেন, দেশে জিনিসপত্রের অস্বাভাবিক দাম বৃদ্ধি নিয়ে সরকারের কোনো মাথাব্যথা নেই। এ ব্যাপারে সরকারের কোনো ভর্তুকি নেই। সরকার বলছে, দাম সহনশীল পর্যায়ে আছে; মানুষের আয় বৃদ্ধি পেয়েছে।

তিনি অভিযোগ করেন, সরকারের দলীয় কর্মী যারা লুট করে খায়, তাদের আয় বেড়েছে। সাধারণ মানুষের কোনো আয় বাড়েনি। সাধারণ মানুষের কথা সরকার চিন্তা করে না।

মির্জা ফখরুল বলেন, সহ্যের সীমা ছাড়িয়ে গেছে। কোনো হত্যা, গ্রেফতার আমাদের আটকে রাখতে পারবে না। কৃষকদের সঙ্গে নিয়ে আমরা দুর্বার গতিতে এগিয়ে যাব। দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে সরকারকে ক্ষমতা থেকে সরানো হবে।

সরকারের অন্যায়ের প্রতিবাদ করলে হয় গায়েবি মামলা। একজনের নামে মামলা হয়, অজ্ঞাত আসামি থাকে ৪০ থেকে ৫০ জন। বিএনপির হাজার হাজার নেতাকর্মীকে এভাবে গায়েবি মামলা দিয়ে সরকার কারাগারে বন্দি করে রেখেছে বলে মন্তব্য করেন ফখরুল।
 
সরকারের অন্যায়, দুর্নীতি, নির্যাতন নিয়ে সাংবাদিকরা যেন লেখালেখি না করতে পারে, সে জন্য ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে বলেও অভিযোগ করেন ফখরুল।

কৃষকদলের এ বিক্ষোভ সমাবেশে কৃষকদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সারের দাম বাড়ানো নিয়ে ফখরুল বলেন, বিএনপির আমলে সারের দাম ছিল ৩০০ টাকা, এখন ১৫০০ টাকা। অবিলম্বে সারের দাম কমিয়ে ও ধানের দাম বাড়ানোর দাবি জানান মির্জা ফখরুল।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image