• ঢাকা
  • বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঘূর্ণিঝড় মোখার পরিস্থিতি অনুযায়ী এসএসসি পরীক্ষার সিদ্ধান্ত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৫ পিএম
ঘূর্ণিঝড় মোখার পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত 
এসএসসি পরীক্ষা

ডেস্ক রিপোর্টার : ঘূর্ণিঝড় মোখা রোববার (১৪ মে) সকাল ৬টা থেকে দুপুর ১২টার মধ্যে বাংলাদেশে আঘাত হানতে পারে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ১৩ মে থেকে চট্টগ্রাম ও কক্সবাজার এলাকায় দমকা বাতাস ও বৃষ্টি শুরু হবে। মোখা অতি তীব্র ঘূর্ণিঝড় হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বৃহস্পতিবার (১১ মে) সকালে আবহাওয়া অধিদফতরের পরিচালক আজিজুর রহমান বলেন, মোখা উপকূল অতিক্রম করার সময় বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১২০-১৩০ কিলোমিটার থাকতে পারে এবং কেন্দ্রের বাইরে দমকা আকারে বাতাসের গতিবেগ ১৪৫ কিলোমিটার থাকার আশঙ্কা রয়েছে।

এসএসসির সময়সূচি অনুযায়ী রোববার সকাল ১০টায় বিজ্ঞান বিভাগের পদার্থ বিজ্ঞান, মানবিক বিভাগের বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং ব্যবসায় শিক্ষা বিভাগের ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের পরীক্ষা হওয়ার কথা রয়েছে।
 
পরদিন গার্হস্থ্য বিজ্ঞান (তত্ত্বীয়), কৃষি শিক্ষা (তত্ত্বীয়), সংগীত, আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া এবং চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষা হওয়ার কথা।

ঘূর্ণিঝড় মোখার কারণে এসএসসি পরীক্ষা স্থগিত করা হবে কি-না এমন প্রশ্নের জবাবে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, জেলা প্রশাসনকে সতর্ক থাকার জন্য বলা হয়েছে। 

ঝড়ের গতিপথ দেখে উপকূলীয় এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো যদি পরীক্ষা নেয়ার অনুপযোগী হয়, সেক্ষেত্রে পরিস্থিতি অনুযায়ী তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেয়া হবে।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image