• ঢাকা
  • বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শিশুদের নিয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে ইবি ক্যাপ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০৫ পিএম
শিশুদের নিয়ে কেক কেটে
প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে ইবি ক্যাপ

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ক্যান্সার সচেতনামূলক সংগঠন 'ক্যান্সার এওয়ারনেস প্রোগ্রাম ফর উইম্যান' (ক্যাপ) এর ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। 'যদি ক্ষতির কারণ লজ্জা হয়, তাহলে আর লজ্জা নয়' প্রতিপাদ্যেকে সামনে রেখে সচেতনতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) ১১৬ নম্বর কক্ষে অনুষ্ঠানটি আয়োজন করা হয়। এসময় প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশুদের নিয়ে কেক কেটেছে সংগঠনটির সদস্যরা। এরপর আলোচনা সভা শেষে শিশুদের নিয়ে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান করেন তারা। এতে ক্যান্সার বিষয়ক একটি নাটিকা প্রদর্শনী করা হয়। পরে ছোট বাচ্চাদের নিয়ে বিনোদন মূলক অনুষ্ঠান কর্মসূচি ও খেলাধুলার আয়োজন করেন তারা। পরে শিশুদের নিয়ে মধ্যাহ্নভোজ ও ফটোসেশন পর্ব সম্পন্ন করেন।

এসময় সংগঠনটির সভাপতি রাবেয়া খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন ক্যাপ কুষ্টিয়া জোনের উপদেষ্টা ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং  বিভাগের অধ্যাপক ড. শাহজাহান আলী ও বিশেষ অতিথি সাবেক সভাপতি মহব্বত ফয়সাল। এছাড়াও সংগঠনটির সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ, তারুণ্যের সভাপতি মারুফ হোসাইন ও সাধারণ সম্পাদক রিফাত মাশরাফিসহ ক্যাপের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির সদস্য মুমতাহিনা রিনি।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. শাহজাহান আলী বলেন, ক্যাপ সাধারণ মানুষের ক্যান্সার সচেতনতায় কাজ করে যাচ্ছে। গ্রামের অনেক মানুষ জানে না যে সে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত। এক্ষেত্রে ক্যাপ প্রশংসনীয় ভূমিকা রাখছে। 

সংগঠনটি নারীদের ক্যান্সার সচেতনতায় ২০১৫ সালের ১৪ নভেম্বর ইবিতে যাত্রা শুরু করে। বর্তমানে দেশের ৫টি অঞ্চলে স্তন ও জরায়ু মুখের ক্যান্সার সচেতনতায় কাজ করে যাচ্ছে সংগঠনটি। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image