• ঢাকা
  • সোমবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশের উন্নয়ন অগ্রযাত্রায় সব সময় জাপান পাশে থাকবে : জাপানের বাণিজ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৪ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫৪ পিএম
দেশের উন্নয়ন অগ্রযাত্রায় সব সময় জাপান পাশে থাকবে
জাপানের অর্থ, শিল্প ও বাণিজ্যমন্ত্রী ইয়াসোতুশি নিশিমুরা

নিউজ ডেস্ক : জাপানের অর্থ, শিল্প ও বাণিজ্যমন্ত্রী ইয়াসোতুশি নিশিমুরা মেট্রোরেলে রাজধানী ঘুরে দেখলেন। তার সঙ্গী হয়েছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

সোমবার (২৪ জুলাই) উত্তরা থেকে পল্লবী হয়ে আবারও উত্তরায় গিয়ে শেষ হয় তাদের যাত্রা। যাত্রাকালে জাপানের সহযোগিতায় পরিচালিত বেশ কিছু প্রকল্প ঘুরে দেখেন তিনি।

উত্তরার মেট্রো স্টেশনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন জাপানের বাণিজ্যমন্ত্রী এবং বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী। এ সময় জাপানের মন্ত্রী বাংলাদেশের উন্নয়ন বিষয়ে বিস্ময় প্রকাশ করেন। তিনি বলেন, ‘গত একযুগে বাংলাদেশের বিস্ময়কর উন্নয়ন হয়েছে। এ দেশের উন্নয়ন অগ্রযাত্রায় সব সময় জাপান পাশে থাকবে।’
 
ব্রিফিংকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আগামীতেও জাপানের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন। এদিন সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় ইয়াসোতুশি নিশিমুরার সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বাংলাদেশ ও জাপানের মধ্যে অর্থনৈতিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে প্রথমবারের মতো দুইদিনের বাংলাদেশ সফরে এসেছেন নিশিমুরা। রোববার (২৩ জুলাই) সকালে বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় শাখার মহাপরিচালক তৌফিক হাসান। এ সময় বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি উপস্থিত ছিলেন।
 
ওই দিন রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত ‘বাংলাদেশ-জাপান ইকনোমিক রিলেশনস ফর দ্য নেক্সট ফিফটি ইয়ার্স: ফর দ্য ইন্ডাস্ট্রি আপগ্রেডেশন অব বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে অংশ নেন ইয়াসোতুশি নিশিমুরা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image