• ঢাকা
  • শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মঠবাড়িয়ায় অবৈধ ইটের পাজা পানি দিয়ে বিনষ্ট করলো ভ্রাম্যমান আদালত  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৪৪ পিএম
মঠবাড়িয়ায় ভ্রাম্যমান আদালত  
অবৈধ ইটের পাজা পানি দিয়ে বিনষ্ট করলো

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় পরিবেশ দূষিত করে অবৈধভাবে ইটের পাজায় 'ইট প্রস্তুত করায় পানি দিয়ে বিনষ্ট করে দিয়েছেন ভ্রাম্যমান আদালত। মঠবাড়িয়া উপজেলা প্রশাসন অবৈধ ইট প্রস্তুত ও ভাটা স্থাপনকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে।যেখানেই অবৈধ ইটের পাজা সেখানেই ভ্রাম্যমান আদালত পরিচালনা। গত দুই মাসে বিপুল সংখ্যক ইট পাজা প্রস্তুত ও ভাটা স্থাপন আইন অমান্য কারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করেছেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে,শনিবার   (১৬ মার্চ )বিকেলে গুলিসাখালী ইউনিয়নের লক্ষণা গ্রামে বে-আইনীভাবে ইটের পাজা পোড়ানোর প্রস্তুতি গ্রহণ করছেন এমন সংবাদের ভিত্তিতে সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি)ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান।এ সময় বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান 'ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) ২০১৩'আইন ভঙ্গ করার অপরাধে ফায়ার সার্ভিস নিয়ে লক্ষণা গ্রামের মৃত হাসমত আলী জমাদ্দারের ছেলে আবুল হোসেন লাভলু জমাদ্দারের আগুন দেওয়া ইটের পাজায় হাজির হন।

এরপর ফায়ার সার্ভিসের কর্মী পানি দিয়ে  ইটের পাজা বিনষ্ট করে দেয়।এর আগেও ওই ইটের পাজায় গত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল। 

উপজেলা সহকারি কমিশনার (ভুমি)ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান গণমাধ্যমকে জানান,অবৈধ ইট পাজার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা আগামীতেও চলমান থাকবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image