• ঢাকা
  • রবিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মঠবাড়িয়ায় অবৈধ ইটের পাজা ও অতিরিক্ত কাঠ পরিবহনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ডাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২০ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৫০ পিএম
মঠবাড়িয়ায় অবৈধ ইটের পাজা ও অতিরিক্ত কাঠ পরিবহনের দায়ে
ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ডাদেশ

পিরোজপুর প্রতিনিধি :  পিরোজপুরের মঠবাড়িয়ায় অবৈধভাবে ইটের পাজা প্রস্তুত ও ধারণক্ষমতার অতিরিক্ত কাঠ পরিবহণের অপরাধে তিন ব্যক্তিকে অর্থদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অর্থদণ্ডাদেশ দেন  নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল কাইয়ূম। 

ভ্রাম্যমাণ আদালত সূএে জানা যায়, আইন লঙ্ঘন করে ধারণক্ষমতার অতিরিক্ত কাঠ পরিবহণ এবং অবৈধ পাজায় ইট পোড়ানোর জন্য প্রস্তুত করায় উক্ত অপরাধে বন আইন ১৯২৭ অনুযায়ী খুলনার জাহাঙ্গীর মোল্লার ছেলে মোঃ ইমরান কে দুই হাজার,ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ অনুযায়ী গুলিসাখালী ইউনিয়নের লক্ষনা গ্রামের মৃত হাসমত আলীর ছেলে আবুল হোসেন লাভলু কে বিশ হাজার, ওই গ্রামের আবদুল আজিজ এর ছেলে আমির হোসেন কে বিশ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেন।একই সাথে পরিবহণ করা অতিরিক্ত কাঠ অপসারণ  এবং অবৈধ ইটের পাজা বন্ধ করে দেওয়া হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ূম গণমাধ্যমকে জানান, জনস্বার্থে পরিচালিত মোবাইল কোর্ট আগামীতেও চলমান থাকবে।

এর আগেও ভ্রাম্যমান আদালতের বিজ্ঞ  নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল সংখ্যক ইটের পাজায় অভিযান চালিয়ে অসাধু ব্যক্তিদের অর্থদণ্ডাদেশ দিয়ে ইটের পাজা বিনষ্ট করে দেন।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image