• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ট্রেনের টিকিটের জন্য মানুষ বিছানা-বালিশ নিয়ে স্টেশনে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৪ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:২৮ এএম
ট্রেনের টিকিট যেন সোনার হরিণ
ট্রেনের টিকিট

ডেস্ক রিপোর্টার:  ট্রেনের আগাম টিকিট বিক্রি চলছে । রোববার (২৪ এপ্রিল) দেওয়া হচ্ছে ২৮ এপ্রিলের টিকিট। সকাল ৮টা থেকে টিকিট দেওয়া শুরু হলেও রাজধানীর কমলাপুরে ভিড় শুরু হয় রাত থেকেই।

কাঙ্ক্ষিত টিকিট পেতে বিছানা-বালিশ নিয়ে রাত থেকেই রেলস্টেশনে অপেক্ষা করতে থাকেন টিকিটপ্রত্যাশীরা। কেউ কেউ অভিযোগ করছেন, অনলাইনে কাটতে পারছেন না টিকিট। আছে কালোবাজারির অভিযোগও।

শনিবার (২৩ এপ্রিল) ইফতারের পর থেকেই সন্তানকে কোলে নিয়ে কমলাপুর রেলস্টেশনে টিকিট কাউন্টারের সামনে অপেক্ষায় নীলা আক্তার। ‘সোনার হরিণ’ রেলের টিকিট পেতে বিছানা-বালিশ নিয়ে এসেছেন থাকার প্রস্তুতি হিসেবে।

সকাল ৮টায় টিকিট বিক্রি শুরুর কথা থাকলেও নীলার মতো আরও অনেক যাত্রীই লম্বা লাইনে রাত থেকেই অপেক্ষায়। রাত বাড়ার সঙ্গে সঙ্গে দীর্ঘ হয় লাইন।

তারা বলেন, ভিড়ের মধ্যে অবস্থা খুবই খারাপ। কিন্তু কিছু করার নেই। বাড়ি যেতে হবে, সেটাই কথা। টিকিট পাব কি, পাব না; তার কোনো নিশ্চয়তা নেই। তবু রাত থেকেই অপেক্ষা করছি। বাসের জার্নি অনেক কষ্টের। তাই এত ভোগান্তি সত্ত্বেও ট্রেনের টিকিট পেতে চেষ্টা করছি।  

অনলাইনে টিকিট পাওয়া নিয়ে অনিশ্চয়তা থেকেই করোনার বিধিনিষেধের ২ বছর পর যানজট এড়িয়ে নির্বিঘ্নে বাড়ি ফিরতে ট্রেনের টিকিট পেতে এ লড়াই। এ সময় কেউ কেউ অভিযোগ করছেন টিকিট কালোবাজারিরও।

ভুক্তভোগীরা বলছেন, টিকিট কালোবাজারে চলে যাচ্ছে। অনলাইনে টিকিট কাটা যাচ্ছে না। এখন অফলাইনে পাব কি না বলতে পারছি না। ঘোষণা অনুযায়ী ২৩ এপ্রিল থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়, যা চলবে ২৭ তারিখ পর্যন্ত। এর মধ্যে রোববার দেওয়া হচ্ছে ২৮ তারিখের টিকিট।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image