• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মঠবাড়িয়ায় মৃত মুরগি সংরক্ষণ ও বিক্রির অপরাধে পঞ্চাশ হাজার টাকা জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৩৮ পিএম
মঠবাড়িয়ায় মৃত মুরগি সংরক্ষণ ও বিক্রির অপরাধে
পঞ্চাশ হাজার টাকা জরিমানা

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের মাছ বাজার সংলগ্ন মৃত মুরগী সংরক্ষণ করে বিক্রির অপরাধে গোলাম মোস্তফা (৩০) নামে এক বিক্রেতাকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকতা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ূম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ দন্ডাদেশ দেন।

দন্ডিত গোলাম মোস্তফা উপজেলার সদর ইউনিয়নের আন্ধার মানিক গ্রামের হাবিবুর রহমানের ছেলে।বিজ্ঞ আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে। 

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ূম জানান,জবাইকৃত মুরগির বর্জ্য খালের পানিতে ফেলে পরিবেশ দূষণ করা এবং মৃত মুরগী সংরক্ষণ ও বিক্রি করার অব্যাহত অভিযোগ প্রমাণিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী একটি মামলায় আটককৃত আসামীকে ৫০,০০০/(পঞ্চাশ হাজার) টাকা জরিমানা এবং ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

একই এলাকায় পৌরসভার জমি অবৈধভাবে দখল করায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ অনুযায়ী পৃথক দুটি মামলায় রাসেল ও শামিম নামে দুই ব্যক্তিকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়াও পৌরসভার বিভিন্ন দোকানের সামনে অবৈধভাবে দখল করা জমি দখলমুক্ত করা হয়। উপজেলা প্রশাসন পরিচালিত মোবাইল কোর্ট আগামীতেও চলমান থাকবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image