• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জনপ্রতিনিধিরা চেষ্টা করলে জনগণের ভাগ্য আমূল পরিবর্তন করা সম্ভব: তাজুল ইসলাম 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৯ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৩১ পিএম
জনপ্রতিনিধিরা চেষ্টা করলে জনগণের ভাগ্য আমূল পরিবর্তন করা সম্ভব
স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম

নিউজ ডেস্ক : স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, পৃথিবীর উন্নত দেশের উন্নয়নের ইতিহাস জনপ্রতিনিধিদের মাধ্যমেই রচিত হয়েছে। জনপ্রতিনিধিরা যদি দক্ষ হয়, সেই দক্ষতার ছোঁয়া জনগণের জীবনেও প্রভাব ফেলে। মানুষের কল্যাণে তারা দৃঢ়প্রতিজ্ঞ থাকলে জনগণের ভাগ্যের আমূল পরিবর্তন করা সম্ভব। মন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের ইতিহাস তুলে ধরে বলেন, সেজন্য বঙ্গবন্ধুকে শত নির্যাতন, জেল-জুলুম দিয়েও বাঙালির স্বাধিকার আন্দোলনের পথ থেকে বিচ্যুত করা যায়নি।

মন্ত্রী ঢাকায় জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে পাঁচদিনব্যাপী খুলনা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত কাউন্সিলরদের জন্য আয়োজিত ‘সিটি কর্পোরেশন সম্পর্কিত প্রশিক্ষণ’ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

স্থানীয় সরকার মন্ত্রী বিভিন্ন স্থানীয় সমস্যা সমাধানের জন্য জনগণের উদ্ভাবনী শক্তির ওপর গুরুত্ব আরোপ করে বলেন, আপনারা যারা আজকে এখানে উপস্থিত তারাই আপনাদের এলাকার মানুষ এবং তাদের সমস্যা সম্পর্কে বিস্তারিত জানবেন। সেই সমস্যার সমাধানে উদ্ভাবনের মাধ্যমে মানুষের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। স্থানীয় মানুষ সুযোগ পেলে অনেক কঠিন সমস্যারও সহজ সমাধান বের করে ফেলতে পারে বলে উল্লেখ করেন তিনি। 

মোঃ তাজুল ইসলাম স্থানীয় সরকারের বিভিন্ন স্তরে রাজস্ব আদায়ের ওপর গুরুত্ব আরোপ করে বলেন, মানুষ যদি তাদের প্রদত্ত করের টাকায় বিভিন্ন নাগরিক সুবিধা ভোগ করে তাহলে তারা কর প্রদানে উৎসাহিত হয়। এক্ষেত্রে স্থানীয় কাউন্সিলরদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার সুযোগ রয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। স্বাগত বক্তব্য রাখেন জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের মহাপরিচালক সালেহ আহমেদ মোজাফফর এবং সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইবরাহিম।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image