• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পল্লী মঙ্গলের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:২৭ এএম
মেডিক্যাল
ফ্রি মেডিকেল ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক:  জয়পুরহাট জোনের আওতাধীন  আদমদীঘি শাখায় পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে) উদ্যোগে পিএমকে হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের সহযোগিতায় ২০ মে সোমবার দিনব্যাপী অতি দরিদ্র ও অসহায় মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা, ঔষধ সামগ্রী ও চশমা বিতরণ করা হয়েছে।

 জানা গেছে, সংস্থাটির আদমদীঘি শাখা অফিস প্রাঙ্গণে মেডিসিন, গাইনী ও চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকগণ দিনব্যাপী প্রায় ৩ শতাধিক গরিব ও অসহায় রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন (পিএমকে)'র মাইক্রোফাইনান্স কর্মসূচীর সহকারী পরিচালক জনাব মোঃ নুরুল ইসলাম, জয়পুরহাট জোনের প্রোগ্রাম ম্যানেজার নুর-মোহাম্মাদ ভূঞা, স্বাস্থ্যসেবা প্রকল্পের ইনচার্জ মোঃ মনিরুজ্জামান সৌরভ, আদমদীঘি শাখার ব্যবস্থাপক মোঃ হেদায়েত আলী,রাজশাহী ও জয়পুরহাট জোনের আইসিটি অফিসার মোঃ তারিকুল ইসলাম , রিজিওনাল একাউন্টস অফিসার আলী কদর সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএমকে'র মাইক্রোফাউনান্স কর্মসূচীর সহকারী পরিচালক মোঃ নুরুল ইসলাম বলেন পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে)'র প্রধান নির্বাহী জনাব কামরুন নাহার মহোদয় সমাজ সেবামূলক বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন,সমগ্র বাংলাদেশে প্রায় ৩২৫ টি শাখায় পর্যায়ক্রমে  বিনামূল্যে এই  চিকিৎসা সেবা প্রদান ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে । তারই ধারাবাহিকতায় আজ আদমদীঘি শাখায় বিনামূল্যে প্রেসক্রিপশন, বিনামূল্যে ঔষধ ও চক্ষু রোগীদের বিনামূল্যে পাওয়ারের চশমা এবং ড্রপ বিতরণ করা হয়েছে। 

জয়পুরহাট জোনের পিএম নুর-মোহাম্মাদ ভূঞা বলেন, পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে) মাইক্রোফাইনান্স কার্যক্রমের পাশাপাশি স্বাস্থ্যসেবা,শীতার্ত মানুষের মাঝে বিনামূল্যে কম্বল বিতরণ, কারিগরি প্রশিক্ষণ , মেধাবীদের নার্সিং কলেজে পড়াশুনার সুব্যবস্থা, টিসু কালচার ল্যাব ও হসপিটাল সেবা প্রদান করে থাকেন।

স্বাস্থ্যসেবা প্রকল্পের ইনচার্জ মোঃ মনিরুজ্জামান সৌরভ বলেন, পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে) ১৯৮৭ সালের ২৭শে নভেম্বর প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন কর্মসূচির পাশাপাশি স্বাস্থ্য সেবা কর্মসূচি পালন করছেন। স্বাস্থ্য সেবা কর্মসূচির আওতায় মা ও শিশু স্বাস্থ্য সচেতনতা, চক্ষু চিকিৎসা, গর্ভবতী মায়েদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ঔষধ প্রদান করছে।

ফ্রি মেডিকেল ক্যাম্পে  সুবিধাভোগী তাছলিমা,রত্না,কুলসুম বিবি, জাহানারা জানান তারা সম্পূর্ণ বিনামূল্যে আজকে ঔষধ ও পাওয়ার চশমাসহ চিকিৎসা পেয়েছেন, সুবিধাভোগীরা সেবামূলক কার্যক্রমের জন্য প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী মহোদয়ের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image