• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মানবিকতার এক উজ্জ্বল নক্ষত্র বাকেরগঞ্জ ইউএনও সজল চন্দ্র শীল 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৩৩ পিএম
মানবিকতার এক উজ্জ্বল নক্ষত্র
ইউএনও সজল চন্দ্র শীল 

মো. জাহেদুল ইসলাম, বাকেরগঞ্জ প্রতিনিধি: বাকেরগঞ্জ উপজেলা একটি নদী ভাঙ্গন কবলিত এলকাকার নাম। এই উপজেলার মানুষগুলো প্রতিদিনই কায়িক শ্রমের মাধ্যমে জীবন জিবীকার জন্য কখনো নদীতে কখনো ও মাঠে আবার কখনো বা বিভিন্ন ধরণের কঠোর পরিশ্রমের মধ্যে নিজেকে জড়িয়ে রাখে। উপজেলায় দির্ঘদিন একটি প্রভাবশালী সিন্ডেকেট অবৈধ ভাবে বালু উত্তলন করায় তুলাতলী নদী ভাঙ্গনে উপজেলা শহর ছোট হয়ে আসছিল। নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে বন্ধো হয়েছে অবৈধ বালু উত্তলন। সাধারণ মানুষের পাশে মানবতার এক অগ্রদূত হয়ে দাঁড়ালেন বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল।

বাকেরগঞ্জ উপজেলার এই কর্মকর্তা যোগদানের পরপরই বাকেরগঞ্জে বিভিন্ন অপরাধ অবিচার নির্যাতন সহ সবধরণের অপকর্ম দিন দিন হ্রাস পেতে শুরু করেছে। খুবই সাধারণ ভাবে গরিব মানুষের সাথে মিশে তাদের বিভিন্ন রকম আবদার পূরণে ব্যাস্ত থাকেন । সরকারের সব ধরণের সুযোগ সুবিধা বাকেরগঞ্জ  উপজেলার অসহায় মানুষগুলোর কাছে যাতে পৌঁছে সেভাবে দায়িত্বরত কর্মকর্তা, কর্মচারী এবং জনপ্রতিনিধিদের নির্দেশনা দেন। প্রত্যেকটি বিষয়ে তিনি নিজে মাঠে নেমে তদারকি করেন যাতে কোন ধরণের অনিয়ম না হয়।

চলমান বাকেরগঞ্জ এস.এস.সি পরীক্ষা চলাকালীন অসদুপায় অবলম্বনের একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীকে বহিষ্কার করে পাবলিক পরীক্ষায় শৃঙ্খলা ফিরিয়ে নিয়ে এসেছেন যাহা অতীতে কেউ করতে পারেনি।

উপজেলার মানুষের মুখে মুখে এই কর্মকর্তার নাম। পৌরসভার ৮ নং ওয়ার্ডের অসহায় সুমাইয়ার পরিবারের পাশে থেকে দায়িত্ব গ্রোহন করায় তিনি প্রশংসায় ভাসছেন। আজ নিজ হাতে সুমাইয়ার পিতা আলমগীর এর হাতে নগদ ১০ হাজার টাকা তুলি দিয়েছেন। সুমাইয়ার হাতে আর ভিক্ষার ঝুলি নয় তিনি তুলে দিলেন বই খাতা আর কলম। উপজেলার রাজনৈতিক, সাংষ্কৃতিক এবং সামাজিক প্রত্যেকটি ব্যাক্তির ভালোবাসার একজন প্রিয় মানুষ উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল। তিনি এমনই একজন মানবিক ব্যাক্তি খুব সাধারণ মানুষও তার কাছে গিয়ে মনের কথা খুলে বলতে পারে এবং সমাধানও পায়।  অসহায় সুমাইয়ার পরিবারের পাশে থেকে দায়িত্ব গ্রোহন করায় তিনি প্রশংসায় ভাসছেন উপজেলা জুড়ে। 

বিশিষ্টজনরা মনে করেন এমন মানবিক কর্মকর্তারা যদি বাংলাদেশের প্রত্যেকটি উপজেলায় থাকেন অচিরেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী শেখহাসিনার উন্নয়নের সফলতায় ডিজিটাল বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে। বাকেরগঞ্জ উপজেলার প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা আনতে দিন রাত কঠোর পরিশ্রম করছেন এই মানবিক কর্মকর্তা উপজেলা নির্বাহী সজল চন্দ্র শীল। উপজেলার দরিদ্র মানুষগুলোর দারিদ্র বিমোচনে এবং নদীভাঙ্গা অসহায় মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন করতে সর্বস্তরের জনগনের সহযোগীতা কামনা করেন তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image