• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মেটার থ্রেডস নামের নতুন প্লাটফর্ম ব্যবহারের নিয়ম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৯ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:০৬ পিএম
মাইক্রোব্লগিং প্লাটফর্ম টুইটার,  থ্রেডস , মেটা

নিউজ ডেস্ক:  মাইক্রোব্লগিং প্লাটফর্ম টুইটারের সঙ্গে প্রতিযোগিতায় নামতে বিভিন্ন কোম্পানি উদ্যোগ নিয়েছে। সম্প্রতি থ্রেডস নামের নতুন প্লাটফর্ম উন্মোচন করেছে মেটা। এটি চালু হওয়ার পর ঘণ্টার মধ্যে ব্যবহারকারী এক কোটি ছাড়িয়ে গেছে। প্রতিনিয়ত সংখ্যা বাড়ছে।

নতুন প্লাটফর্মে মিনিটের ভিডিওসহ টেক্সট ছবি আপলোড করা যায়। গুগল প্লে অ্যাপলের অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যায়। তবে এর ব্যবহার বিধি সম্পর্কে অনেকেই জানে না।

অ্যাপটি ব্যবহারের জন্য প্রথমে প্লে স্টোরে গিয়ে থ্রেডস লিখে বা থ্রেডস অ্যান ইনস্টাগ্রাম অ্যাপ লিখে সার্চ করতে হবে। এরপর অ্যাপটি ইনস্টল করে স্ক্রিনের নিচে থ্রেডস ইন উইথ ইনস্টাগ্রাম অপশনে ট্যাপ করতে হবে। সেখানে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ইউজার নেম পাসওয়ার্ড ব্যবহার করতে হবে। প্রোফাইল সেটআপ করার জন্য দুটি অপশন থাকবে। একটি ইনস্টাগ্রামের প্রোফাইল এখানে ইম্পোর্ট করা যাবে এজন্য ইম্পোর্ট ফ্রম ইনস্টাগ্রাম বাটনে ট্যাপ করতে হবে। আরেকটি উপায় হলো ম্যানুয়ালি নিজের বায়ো, লিঙ্ক প্রোফাইল পিকচার সেট করা। এসব কাজ শেষ হলে নেক্সট বাটনে ক্লিক করতে হবে।

এরপর পাবলিক প্রাইভেট প্রোফাইলের দুটি অপশন আসবে। কারো বয়স যদি ১৮ বছরের নিচে হয় তাহলে অটোমেটিক ডিফল্ট অপশন হিসেবে প্রোফাইল প্রাইভেট থাকবে। সব শেষে জয়েন থ্রেডস অপশনে ট্যাপ করতে হবে। অ্যাপটি বিনামূল্যে ব্যবহার করা যাবে। টুইটারে যেমন টুইট বলা হয় তেমনি এখানে টেক্সট পোস্টকে বলা হয় থ্রেড। সর্বোচ্চ ৫০০ ক্যারেক্টার আপলোড করা যাবে।

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image