• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চাটমোহরের হান্ডিয়ালে ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খনন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৩২ পিএম
চাটমোহরের হান্ডিয়ালে
ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খনন 

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের বেলঘরিয়ায় দুই ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খনন চলছে মর্মে অভিযোগ পাওয়া গেছে। হান্ডিয়াল ইউনিয়নের ৪নং ওয়ার্ড মেম্বার ও আওয়ামী লীগের স্থানীয় নেতা রিপন হোসেন নিয়ম কানুনের কোন তোয়াক্কা না করে অনুমোদন ছাড়াই পুকুর খনন করছেন। পুকুর খননের কাজে একাধিক এস্কভেটর (ভেকু মেশিন) লাগানো হয়েছে। পুকুর খননের এই মাটি ১৫/২০টি ট্রলি যোগে পাঠানো হচ্ছে বিভিন্ন ইটভাটায়। এই মাটি বিক্রি করা হচ্ছে বিভিন্ন স্থাপনার খাল ভরাটে।

এলাকাবাসী অভিযোগ করেন ইউপি সদস্য রিপন হোসেন এলাকার ১৫/২০ বিঘা ফসলি জমির মালিকদের প্রলুব্ধ করে পুকুর খনন করছেন। মোটা টাকার বিনিময়ে মাটি বিক্রি করা হচ্ছে। পুকুর খননের ফলে আশাপাশের ফসলি জমি জলঅবদ্ধতায় নিমজ্জিত হবে। ফসল উৎপাদন ব্যাহত হবে। এলাকাবাসী পুকুর খনন বন্ধে প্রশাসনিক পদক্ষেপ দাবি করেছেন। 

ইউপি সদস্য রিপন হোসেন নিয়েছেন,পরিত্যক্ত কিছু জমিতে পুকুর খনন করা হচ্ছে। এ জমিতে ফসল উৎপাদন হয়না। তিনি জানান,এলাকার লোকজন জমির পরিমাণ বাড়িয়ে বলছেন। আপনারা এসে দেখে যান।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেদুয়ানুল হালিম জানান,অভিযোগ পেয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আইনগত ব্যবস্থা নিতে এখনোই এসি ল্যান্ডকে বলছি।   

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image