• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সীতাকুণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৪৬


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৬ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:০৭ পিএম
সীতাকুণ্ডে নিহত বেড়ে ৪৬
সীতাকুণ্ডে অগ্নিকান্ড

ডেস্ক রিপোর্টার: সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুনে মৃতের সংখ্যা বেড়ে ৪৬ জন হয়েছে বলে জানিয়েছেন, চট্টগ্রামের জেলা প্রশাসনের স্টাফ অফিসার ও সহকারী কমিশনার ওমর ফারুক।

এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসনের স্টাফ অফিসার ও সহকারী কমিশনার ওমর ফারুক। এদের মধ্যে ফায়ার সার্ভিসের ৯ কর্মীও রয়েছেন বলে নিশ্চিত করেছেন তিনি।

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুন ও বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৪৬ জন হয়েছে।

জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান ও সীতাকুণ্ডের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাদাত হোসেন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান বলেন, সোমবার সকালে ঢাকা থেকে ফরেনসিক বিভাগের স্পেশালিস্ট টিম এসে ডিএনএ সংগ্রহ করবেন। এখন পর্যন্ত শনাক্ত হওয়া ২৩ জনের মধ্যে ২২ মরদেহ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।’

ডিসি মোহাম্মদ মমিনুর রহমান সংবাদ সম্মেলনে জানান, আগুনের ঘটনায় আহত হয়েছেন ১৪৬ জন। তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ছাড়াও সম্মিলিত সামরিক হাসপাতাল, জেনারেল হাসপাতাল ও বেসরকারি বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি জানান, সংকটাপন্ন ১৪ জন রোগীকে শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশসেরা চিকিৎসক সামন্ত লাল সেন ও তার টিম সোমবার চট্টগ্রামে এসে রোগীদের চিকিৎসায় কাজ শুরু করবেন।

শ্রম মন্ত্রণালয় থেকে নিহত প্রত্যেকের পরিবারকে ২ লাখ টাকার চেক দেয়া হবে। সোমবার ১৩ জনের পরিবারকে এই টাকা বুঝিয়ে দেয়া হয়েছে। জেলা প্রশাসন থেকে নিহতদের ৫০ হাজার ও আহতদের ২৫ হাজার টাকা দেয়া হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image