• ঢাকা
  • রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশ ব্যাংকে নির্বাহী পরিচালক হলেন ৬ কর্মকর্তা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৪৬ পিএম
হিসেবে কাজ করেন পরিচালকরা
বাংলাদেশ ব্যাংক

নিউজ ডেস্ক:   বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন ছয় কর্মকর্তা। পরিচালক (মহাব্যবস্থাপক) থেকে পদোন্নতি দিয়ে তাঁদের প্রধান কার্যালয়ে বহাল করা হয়েছে। তাঁদের মধ্যে সহকারী মুখপাত্র এবং কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স বিভাগের পরিচালক থেকে পদোন্নতি পাওয়া আবুল কালাম আজাদকে দুটি বিভাগে বহাল করা হয়েছে।

পদোন্নতি পাওয়া অন্যরা হলেন- অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং বিভাগের মো. ফোরকান হোসেন, কৃষিঋণ বিভাগের মো. আব্দুল হাকিম, চিফ ইকোনমিস্ট ইউনিটের ড. মো. এজাজুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের মানসুরা পারভীন এবং রাজশাহী অফিসের এসএম আব্দুল হাকিম।

সংশ্নিষ্টরা জানান, বাংলাদেশ ব্যাংকের বিভাগীয় প্রধান হিসেবে কাজ করেন পরিচালকরা। নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতির পর একজনকে একাধিক বিভাগের দায়িত্ব দেওয়া হয়। এ ক্ষেত্রে নতুন-পুরোনো মিলে বিভাগ বণ্টন করা হয়।

এতদিন সহকারী মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করা আবুল কালাম আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর শেষে ১৯৯২ সালে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। কর্মজীবনে তিনি গবেষণা, মনিটরিং পলিসি, গভর্নর সচিবালয় ও কমিউনিকেশন্স বিভাগে দায়িত্ব পালন করেছেন।

ঢাকানিউজ২৪.কম /

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image