• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ময়মনসিংহের শম্ভুগঞ্জে অবৈধ সওজের ১৬শতাংশ ভূমি উদ্ধার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৫ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৫৫ পিএম
অবৈধ সওজের ১৬শতাংশ ভূমি উদ্ধার
ভূমি উদ্ধার

ময়মনসসিংহ প্রতিবেদক: ময়মনসিংহ সড়ক ও জনপথ বিভাগের ভূমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও দখলমুক্ত করে প্রায় ১৬ শতাংশ ভূমি উদ্ধার করা হয়েছে।

ময়মনসিংহ সড়ক ও জনপথ বিভাগ সওজ এর উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ খলিলুর রহমান ১৫ ফেব্রæয়ারি দুপুরে জানান, গত ১৩ই ফেব্রæয়ারি শম্ভুগঞ্জ মোড়ে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম আরিফ এর নেতৃত্বে তার সার্বিক সহযোগিতায় পরিচালিত উচ্ছেদ অভিযানে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে সড়ক ও জনপথ বিভাগ। সড়ক ও জনপথ বিভাগের ভূমিতে অবৈধভাবে গড়ে উঠা অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। বিকেল ৪টা পর্যন্ত এ অভিযান চলে। অভিযানে সওজ’র প্রায় ১৬ শতাংশ ভূমি অবৈধ দখলদার মুক্ত করা হয়।

এ সময় সওজ’র অন্যান্য কর্মকর্তা, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের ময়মনসিংহ ব্রিজের পূর্বপার থেকে শম্ভুগঞ্জ ট্রাফিক পয়েন্ট পর্যন্ত এবং ট্রাফিক পয়েন্ট হতে কিশোরগঞ্জ সড়কের সওজ বিভাগের জায়গায় অবৈধভাবে গড়ে উঠে অসংখ্য স্থাপনা। এর আগেও এসব ভূমি উদ্ধারে একাধিক উচ্ছেদ অভিযান চালানো হয়েছিল।

সম্প্রতি এসব অবৈধ স্থাপনা নিজ উদ্যোগে সরিয়ে নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নোটিশসহ মাইকিং করে জানিয়ে দেয়। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে অবৈধ দখলকারীরা তাদের স্থাপনা সরিয়ে না নেয়ার বুলডোজার দিয়ে এসব অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম আরিফ জানান, সওজের ভুমি দখলদার মুক্ত করতে নিয়মিত উচ্ছেদ অভিযান চালানো হবে। অভিযানকে সফল করতে তিনি সর্বস্তরের জনতার সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

ঢাকানিউজ২৪.কম / মো. নজরুল ইসলাম/কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image