• ঢাকা
  • শনিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নভেম্বর পর্যন্ত ধারাবাহিক কর্মসূচি দিল গণতান্ত্রিক ছাত্র জোট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০২ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩২ এএম
ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলনে গণতান্ত্রিক ছাত্র জোট

নিউজ ডেস্ক:  সরকারের পদত্যাগসহ ছয় দফা দাবিতে নভেম্বর মাসের তৃতীয় সপ্তাহ পর্যন্ত সারা দেশে ধারাবাহিক কর্মসূচি ঘোষণা দিয়েছে বামধারার ছাত্রসংগঠনগুলোর মোর্চা গণতান্ত্রিক ছাত্র জোট। আগামী ১৩ অক্টোবর চট্টগ্রামে বিভাগীয় সমাবেশের মাধ্যমে শুরু হয়ে ২৪ অক্টোবর ঢাকায় কেন্দ্রীয় সমাবেশের মাধ্যমে এ কর্মসূচি শেষ হবে।

রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে এক সংবাদ সম্মেলনে গণতান্ত্রিক ছাত্রজোটের নেতৃবৃন্দ এসব কর্মসূচি ঘোষণা করেন।

তাদের দাবির মধ্যে রয়েছে, সর্বজনীন, বিজ্ঞানভিত্তিক, গণতান্ত্রিক এবং অভিন্ন ধারার শিক্ষানীতি প্রণয়ন ও জাতীয় শিক্ষাক্রম-২০২১ বাতিল, শিক্ষা উপকরণ ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানো, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ছাত্রলীগের সন্ত্রাস-দখলদারিত্ব বন্ধ করা ও অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচন দেওয়া, সাইবার নিরাপত্তা আইন ও অত্যাবশ্যকীয় পরিষেবা বিল-২০২৩ বাতিল, শ্রমিকদের অবাধ ট্রেড ইউনিয়ন অধিকার দেওয়া এবং রাষ্ট্রীয়ভাবে গুম-খুন-নির্যাতন ও বিনা বিচারে মানুষ হত্যা বন্ধ করা, পার্বত্য চট্টগ্রামে সেনাশাসন বন্ধ করা ও স্বায়ত্তশাসন নিশ্চিত করা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গণতান্ত্রিক ছাত্রজোটের সমন্বয়ক ও বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সভাপতি সাদেকুল ইসলাম। তিনি বলেন, ছাত্রসমাজসহ সর্বস্তরের জনগণ ফ্যাসিবাদী দুঃশাসন থেকে মুক্তি চাইছে। বর্তমান ফ্যাসিবাদী দুঃশাসনের ভয়াবহতাকে রুখতে সর্বস্তরের মানুষের ঐক্যবদ্ধ সংগ্রাম প্রয়োজন। গণতান্ত্রিক ছাত্রজোট ছাত্র-শিক্ষক-শ্রমিক-কৃষকসহ সব শ্রেণি-পেশার মানুষকে আওয়ামী ফ্যাসিবাদের বিরুদ্ধে সর্বাত্মক সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানায়।

ঘোষণা অনুযায়ী আগামী ১৩ অক্টোবর চট্টগ্রামে বিভাগীয় সমাবেশ, ১৫ অক্টোবর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সমাবেশ, ৪ নভেম্বর রংপুরে বিভাগীয় সমাবেশ, ৫ নভেম্বর বগুড়ায় সমাবেশ, ৬ নভেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সমাবেশ, ১১ নভেম্বর বরিশালে বিভাগীয় সমাবেশ, ১৭ নভেম্বর সিলেটে বিভাগীয় সমাবেশ, ১৮ নভেম্বর ময়মনসিংহে বিভাগীয় সমাবেশ ও ২৪ নভেম্বর ঢাকায় কেন্দ্রীয় সমাবেশ হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (মার্ক্সবাদী) কেন্দ্রীয় সভাপতি সালমান সিদ্দিকী, ছাত্র ইউনিয়নের (একাংশ) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাকিবুল রনি, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের কেন্দ্রীয় সভাপতি ছায়েদুল হক, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি অঙ্কন চাকমা, বিপ্লবী ছাত্র-যুব আন্দোলনের ভারপ্রাপ্ত সভাপতি তাওফিকা প্রিয়া, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের দপ্তর সম্পাদক এহতেশাম ইমন প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image