• ঢাকা
  • শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চূড়ান্ত সুপারিশের দাবিতে কর্মসূচিতে যাচ্ছেন ২৮ হাজার নিয়োগপ্রার্থী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ৩০ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৭ এএম
চূড়ান্ত সুপারিশের দাবিতে কর্মসূচিতে যাচ্ছেন ২৮ হাজার নিয়োগপ্রার্থী
বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)

নিউজ ডেস্ক : চলতি মাসে শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করা না হলে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক প্রাথমিক সুপারিশপ্রাপ্ত ২৮ হাজার চাকরিপ্রার্থী ৪ সেপ্টেম্বরে কর্মসূচি পালন করবেন। ২৯ আগস্ট চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরামের ব্যানারে দ্রুত চূড়ান্ত সুপারিশের দাবিতেে এনটিআরসিএ চত্ত্বরে এ কর্মসূচী পালনের ঘোষণা দেওয়া হয়।

চূড়ান্ত ফল প্রকাশে দফায় দফায় সময় বাড়ায় এনটিআরসিএ। সর্বশেষ রিট জটিলতা নিয়ে ব্যাপক হতাশায় ছিলেন তারা। এ সমস্যা কেটে গেলেও ফল প্রকাশের সুনির্দিষ্ট সময় জানা না থাকায় বিষয়টি নিয়ে ধোঁয়াশা কাটছে না।

এনটিআরসিএ জানায়, গত সপ্তাহে ফল প্রকাশ না হলেও চলতি সপ্তাহে তা প্রকাশের সম্ভাবনা বেশি। চলতি সপ্তাহের মঙ্গল বা বুধবার প্রকাশ হতে পারে চূড়ান্ত সুপারিশপ্রাপ্তদের ফল। তারপরেও পাওয়া যাচ্ছে না কোন নিশ্চয়তা। সামনে নির্বাচন, রাজনৈকি পরিস্থিতিসহ নানা কারণে ফল প্রকাশ নিয়ে ব্যাপক হতাশায় দিন কাটছে নিয়োগপ্রার্থীদের। সকলের মনে প্রশ্ন- কবে প্রকাশ হচ্ছে চতুর্থ গণবিজ্ঞপ্তির মাধ্যমে চূড়ান্ত সুপারিশপ্রাপ্তদের ফল।

এর আগে এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান গণমাধ্যমকে বলেন, ফলাফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতির অপেক্ষায় আছি। এনটিআরসিএ জানায়, সব জটিলতা শেষ করে চূড়ান্ত ফল প্রকাশ করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব পাঠায় এনটিআরসিএ। মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখার অনুমতি পাওয়ার পর ফাইলটি এখন মন্ত্রীর টেবিলে। মন্ত্রী হ্যাঁ সূচক জবাব দেয়ার সঙ্গে সঙ্গে ফলাফল প্রকাশ করা হবে। এতো আশ্বাসের পরও চলতি মাসে নিয়োগ চূড়ান্ত ফল প্রকাশ করা নিয়ে নিয়োগপ্রার্থীদের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে। তারা বলছেন, সবকিছু ঠিকঠাক সত্ত্বেও বিষয়টি নিয়ে অকারণে গড়িমসি করছেন কর্তৃপক্ষ। এতে চরম হতাশার মধ্যে রয়েছেন চাকরিপ্রার্থীরা। চলতি মাসে নিয়োগ না দিলে ৪ সেপ্টেম্বর কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দেন তারা।

জানা যায়, ৪র্থ গণবিজ্ঞপ্তিতে ৩২ হাজার শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয় ২০২২ সালের ২১ ডিসেম্বর। প্রাথমিক সুপারিশের ফল প্রকাশ করা হয় ২০২৩ সালের ১২ মার্চ। ৬৫ হাজার ৪৩৮ জন প্রার্থীকে প্রাথমিকভাবে সুপারিশ করা হয়। এর পর ১ম থেকে ৫ম নিবন্ধন প্রার্থীদের কাগজপত্র যাচাই, আইসিটি পদের প্রার্থীদের সনদ যাচাই, সহকারী মৌলভী প্রার্থীদের সনদ ও শিক্ষাগত যোগ্যতা যাচাই, সহকারী মৌলভী ও আইসিটি পদ ব্যতীত অবশিষ্ট প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার সনদ যাচাই, অনলাইন পুলিশ ভেরিফিকেশন ফরম দাখিল করার সময় বৃদ্ধি করা হয়।

২০২৩ সালের ২৭ জুলাই অনলাইনে পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ আবেদন নেওয়া শেষ হওয়ার পরেও ৯০০ এর বেশি প্রার্থী পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণে ভুল করায়, আবারও সময় বাড়ানোর আবেদনের পরিপ্রেক্ষিতে ১০ আগস্ট পর্যন্ত সময় বাড়ানো হয়।

সব জটিলতার অবসান ঘটলেও নিয়োগের চূড়ান্ত ঘোষণা নিয়ে কালক্ষেপণে চাকরিপ্রার্থীরা চরম হতাশার মধ্যদিয়ে সময় পার করছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image