• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মঠবাড়িয়ায় ভ্রাম্যমান আদালতের সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:০৬ পিএম
মঠবাড়িয়ায় ভ্রাম্যমান আদালতের
সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানা

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় পরিবেশ দূষিত করে অবৈধভাবে ইটের পাজায় 'ইট প্রস্তুত করার অপারধে সাড়ে তিন লক্ষ টাকা জরিমান ও ইটসহ পাজা বিনষ্ট করে দিয়েছেন ভ্রাম্যমান আদালত।  

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, রোববার (২৭ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত  উপজেলার চড়কখালী,ভোলমারা ও বেতমোর গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ূম ও সহকারি কমিশনার (ভুমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান।এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) ২০১৩'আইন ভঙ্গ করার অপরাধে ইট পাজার মালিক মোসলেম শরীফ কে দুই লক্ষ,সহিদুল ইসলাম সহিদ কে এক লক্ষ ও মনির হোসেন কে ৫০ হাজার টাকা জরিমানা করে ফায়ার সার্ভিসের সদস্য দিয়ে ইটের পাজা বিনষ্ট করে দেয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক আব্দুল কাইয়ূম গণমাধ্যমকে জানান, মোবাইল কোর্টে ভিন্ন তিনটি মামলায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ)আইন, ২০১৩' অনুযায়ী তিন লক্ষ পঞ্চাশ হাজার (৩,৫০,০০০) টাকা জরিমানা করা হয়। একই সাথে অবৈধ ইটের পাজা বিনষ্ট করে দেওয়া হয়।তিন আরো জানান, উপজেলা প্রশাসনের অবৈধ ইট পাজার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা আগামীতেও চলমান থাকবে।

মহামান্য হাইকোর্ট ডিভিশনের  নিষেধাজ্ঞা ও পরিবেশ অধিদপ্তরের আইন লঙ্ঘন এবং পরিবেশ দূষিত করে সম্পূর্ণ অবৈধভাবে উপজেলার বিভিন্ন গ্রামে কতিপয় অসাধু ব্যক্তি অন্যায় ভাবে লাভবান হওয়ার জন্য শতাধিক ইট পাজা ও ভাটা স্থাপন করেছেন।    

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image