• ঢাকা
  • শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রুশ ক্ষেপণাস্ত্রবাহী যুদ্ধজাহাজ কৃষ্ণসাগরে ডুবলো


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪৭ এএম
রুশ ক্ষেপণাস্ত্রবাহী যুদ্ধজাহাজ ডুবলো
রুশ ক্ষেপণাস্ত্রবাহী যুদ্ধজাহাজ

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার ক্ষেপণাস্ত্রবাহী যুদ্ধজাহাজ 'মস্কভা' কৃষ্ণসাগরে ডুবে গেছে। দেশটির রুশ সংবাদমাধ্যম আরটি এ তথ্য জানিয়েছে।

বলা হয়, কৃষ্ণসাগরে ঝড়ো বাতাসের কারণে 'ব্ল্যাক সি' নৌবহরের ক্রুজ ক্ষেপণাস্ত্রবাহী রণতরী 'মস্কভা' বন্দরের দিকে যাচ্ছিল। বুধবার রণতরীতে আগুন লাগলে গোলাবারুদ বিস্ফোরিত হয়। এতে জাহাজটি ক্ষতিগ্রস্ত হয়।

রয়টার্স জানিয়েছে, মস্কোর যুদ্ধজাহাজটিতে আগুন লাগার পর শুক্রবার ভোরে কিয়েভে শক্তিশালী বিস্ফোরণের শব্দ শোনা গেছে।  নতুন করে রুশ হামলার কারণে ইউক্রেনজুড়ে সাইরেন বেজেছে।

এদিকে ইউক্রেনের কর্মকর্তাদের দাবি, তাদের বাহিনীর রণতরী বিধ্বংসী ক্ষেপণাস্ত্র রুশ যুদ্ধজাহাজটিকে আঘাত করেছে। তবে এই দাবি সম্পর্কে মার্কিন প্রতিরক্ষা সদরদপ্তর পেন্টাগন নিশ্চিত হতে পারেনি বলে রুশ সংবাদমাধ্যমটি জানিয়েছে। একটি মার্কিন ড্রোন জাহাজটির ওপর চক্কর খেয়েছিল বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

মিসাইল ক্রুজার মস্কভা জাহাজটি কৃষ্ণ সাগর থেকে ইউক্রেনে হামলার নেতৃত্ব দিয়ে আসছিল। এটি ছিল রাশিয়ার সমর ক্ষমতার প্রতীক। বিস্ফোরণে জাহাজটি ক্ষতিগ্রস্ত হওয়ার পর ৫১০ জন ক্রুকে সরিয়ে বৃহস্পতিবার সেটিকে টো করে বন্দরে ফিরিয়ে নেওয়া হচ্ছিল। সে সময় সাগরে জাহাজটি ডুবে যায় বলে জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

মস্কভায় বিস্ফোরণ নিয়ে ভিন্ন বক্তব্য দিয়ে ইউক্রেন বলেছে, তাদের ছোড়া ক্ষেপণাস্ত্র যুদ্ধজাহাজটিতে আঘাত হেনেছে। ২০১৪ সালে রাশিয়া ক্রিমিয়া দখল করে নেওয়ার পর কৃষ্ণসাগরে রুশ নৌ শক্তির হুমকি রুখতে ওই ক্ষেপণাস্ত্র তৈরি করে ইউক্রেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image