• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দৃকে শুরু হলো বাংলাদেশ প্রেস ফটো ২০২৩ প্রদর্শনী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১১ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫১ এএম
বিশেষ সম্মাননা পুরষ্কার পেয়েছেন রাফায়েত হক খান
বাংলাদেশ প্রেস ফটো ২০২৩ প্রদর্শনী

নিউজ ডেস্ক:  দৃক পিকচার লাইব্রেরি আয়োজিত বাংলাদেশ প্রেস ফটো ২০২৩ পুরস্কার প্রদান ও প্রদর্শনী শুরু হয়েছে। শুক্রবার বিকেলে ঢাকার পান্থপথস্থ দৃকপাঠ ভবনে এই প্রদর্শনীর উদ্বোধন করেন অতিথিরা। প্রদর্শনীতে দ্বিতীয় বার্ষিক বাংলাদেশ প্রেস ফটো প্রতিযোগিতার বিজয়ী ও নির্বাচিত আলোকচিত্রসমূহ স্থান পেয়েছে।

এবারে প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন, আলোকচিত্রী, সম্পাদক ও শিক্ষক আবির আবদুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গীতি আরা নাসরিন, সিনেমাটোগ্রাফার রাশেদ জামান, ভারতীয় সম্পাদক, কিউরেটর ও লেখক তানভি মিশরা এবং আলোকচিত্রী, অ্যাক্টিভিস্ট ও কিউরেটর শহিদুল আলম। অনুষ্ঠানে বিচারকমন্ডলীর পক্ষ থেকে রাশেদ জামান তাঁর অভিজ্ঞতা তুলে ধরেন। প্রদর্শনীর উদ্বোধনী বক্তব্য রাখেন নিউএজ পত্রিকার সম্পাদক নূরুল কবির। দৃক পিকচার লাইব্রেরির ব্যবস্থাপনা পরিচালক শহিদুল আলম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন দৃকের জেনারেল ম্যানেজার ও প্রদর্শনীর কিউরেটর এএসএম রেজাউর রহমান।

১৫০০ এর বেশি আলোকচিত্রের মধ্য থেকে ৭ জন আলোকচিত্রীর কাজকে এ বছরের প্রতিযোগিতার বিজয়ী হিসেবে নির্বাচন করা হয়। তিনটি বিভাগের বিজয়ীরা হলেন যথাক্রমে- শিল্প, সংস্কৃতি এবং ক্রীড়া বিভাগে মো. শামছুল হক সুজা। এ বিভাগে বিশেষ সম্মাননা পুরষ্কার পেয়েছেন আবু সুফিয়ান জুয়েল; রাজনীতিতে মামুন হোসেন এবং বিশেষ সম্মাননা পুরষ্কার কুদ্দুস আলম; জনমুখী সাংবাদিকতায় সরদার মোহাম্মদ রাফিউল ইসলাম এবং বিশেষ সম্মাননা পুরষ্কার পেয়েছেন রাফায়েত হক খান। এবারে বর্ষসেরা আলোকচিত্র ২০২২ বিজয়ী হয়েছেন ইত্তেফাকের আব্দুল গনি।

এই প্রদর্শনীতে স্থান পেয়েছে নির্বাচিত ৩১টি ছবি। সকলের জন্য উন্মুক্ত এই প্রদর্শনীটি চলবে আগামী ১৮ জুন প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image