• ঢাকা
  • শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে জয়ী নৌকার প্রার্থী মহিউদ্দিন বাচ্চু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩১ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫৩ এএম
চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচন
নৌকা প্রতীকের মহিউদ্দিন বাচ্চু

নিউজ ডেস্ক : চট্টগ্রাম-১০ আসনে উপনির্বাচনের বেসরকারি ফলাফলে ৫২ হাজার ৯২৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু। 

রোববার (৩০ জুলাই) রাত সাড়ে ৮টায় নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে জিমনেসিয়াম মাঠে চট্টগ্রাম ১০-আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান এ ফলাফল ঘোষণা করেন। 

ঘোষিত ফলাফলে জানানো হয়, নির্বাচনে মোট ভোট পড়েছে ৫৭ হাজার ১৫৩ ভোট। শতাংশের হিসেবে যা ১১.৭০ শতাংশ।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী দেখা যায়, ১৫৬ ভোট কেন্দ্রের মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু পেয়েছে ৫২ হাজার ৯২৩ ভোট। জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মো. সামসুল আলম পেয়েছেন ১ হাজার ৫৭২ ভোট। 

এছাড়া তৃণমূল ঘোষিত ফলাফল অনুযায়ী অন্য প্রার্থীদের মধ্যে তৃণমূল বিএনপির প্রার্থী দীপক কুমার পালিত (সোনালী আঁশ) পেয়েছেন ১২৩০ ভোট, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী রশীদ মিয়া (ছড়ি প্রতীক) পেয়েছেন ৫৮৯ ভোট, স্বতন্ত্রপ্রার্থী মো. আরমান আলী (বেলুন প্রতীক) পেয়েছেন ৪৮০ ভোট ও মনজুরুল ইসলাম ভূঁইয়া (রকেট প্রতীক) পেয়েছেন ৩৬৯ ভোট।

চট্টগ্রাম-১০ আসনের এ উপনির্বাচনে ৪ লাখ ৮৮ হাজার ৬৩৩ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৫৭১৫৩ ভোটার।

উল্লেখ্য, চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ছিলেন আওয়ামী লীগের আফছারুল আমীন। গত ২ জুন ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়। গত ৮ জুন এই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image