• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

২৫ মে অনুষ্ঠিত হবে গাজীপুর সিটি নির্বাচন, সকল প্রস্তুতি সম্পন্ন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৪ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:০৭ পিএম
গাজীপুর সিটি নির্বাচন, সকল প্রস্তুতি সম্পন্ন

গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) নির্বাচন বৃহস্পতিবার (২৫ মে) অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে নির্বাচন কমিশন ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে। বুধবার দুপুরের পর থেকে ৪৮০টি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে ইভিএম মেশিনসহ ৪৬ প্রকার ভোটসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেছে কমিশন।

গাজীপুর সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা এইচএম কামরুল ইসলাম জানান, ১১ লাখ ৭৯ হাজারেরও বেশি ভোটারের জন্য ৪৮০টি কেন্দ্রে তিন হাজার ৪৯৭টি কক্ষ স্থাপন করা হয়েছে। এসব কেন্দ্রে ব্যবহার করার জন্য পাঁচ হাজার ২৪৬টি ইভিএম মেশিন প্রস্তুত রাখা হয়েছে। প্রতি কেন্দ্রে একটি এবং কক্ষে একটি করে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

গাজীপুর জেলা প্রশাসন কার্যালয় চত্বর, শহরের কাজী আজিম উদ্দিন কলেজ এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বুধবার দুপুর ১টা থেকে প্রতি কেন্দ্রের জন্য একযোগে ইভিএম মেশিন, হ্যান্ড স্যানিটাইজার, ভ্যাসলিন, মখমলের কাপড়, টিস্যু, বুথকক্ষ নির্মাণের জন্য কাপড়, অমোছনীয় কালি, ভোটার তালিকা, স্ক্রু-ড্রাইভার, মাল্টিপ্লাগসহ ৪৬ প্রকার সামগ্রী বিতরণ শুরু করা হয়। কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং অফিসাররা এসব সামগ্রী বুঝে নিচ্ছেন।

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image