• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

একদিনের ম্যাচে সিরাজ সুপারহিট হলেও টেস্টে ফ্লপ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৩০ এএম
ক্রিকেট
ক্রিকেটার মোহাম্মদ সিরাজ

নিউজ ডেস্ক: সেঞ্চুরিয়ান টেস্টের দ্বিতীয় দিনে মোহাম্মদ সিরাজ ১৫ ওভার বোলিং করেছেন। এই বোলার নিঃসন্দেহে ২টি সাফল্য পেলেও মোহাম্মদ সিরাজের বলে সহজে রান তোলেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানরা। সীমিত ওভারের ফরম্যাটে সুপারহিট হলেও টেস্টে ফ্লপ মোহাম্মদ সিরাজ!

মোহাম্মদ সিরাজ পরিসংখ্যান: ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে মোহাম্মদ সিরাজের পারফরম্যান্স ভালো হলেও টেস্ট ফরম্যাটে আশানুরূপ পারফরম্যান্স করতে ব্যর্থ হয়েছেন এই ফাস্ট বোলার। সেঞ্চুরিয়ান টেস্টের দ্বিতীয় দিনে দক্ষিণ আফ্রিকার হয়ে ১৫ ওভার বোলিং করেছেন মোহাম্মদ সিরাজ। দক্ষিণ আফ্রিকার দুই ব্যাটসম্যানকে আউট করেন মোহাম্মদ সিরাজ। কিন্তু এই বোলারের বলে সহজেই রান তোলেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানরা। ১৫ ওভারে ৬৩ রান দেন মোহাম্মদ সিরাজ।

টেস্ট ফরম্যাটে মোহাম্মদ সিরাজ...

পরিসংখ্যান বলছে, টেস্ট ফরম্যাটের বিচারে গত দুই বছর ভালো যায়নি মোহাম্মদ সিরাজের। মোহাম্মদ সিরাজ ২২ টেস্ট ম্যাচে ৬১ জন প্রতিপক্ষ ব্যাটসম্যানকে আউট করেছেন। কিন্তু গত দুই বছরে এই ফাস্ট বোলার 11টি টেস্ট ম্যাচ খেলেছেন, যাতে তিনি 25টি উইকেট নিয়েছেন। একবার এক ইনিংসে ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন। ২০২১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন মোহাম্মদ সিরাজ। এভাবেই টেস্ট ক্যারিয়ারে দুইবার এক ইনিংসে ৫ উইকেট নিয়েছেন মোহাম্মদ সিরাজ।

দক্ষিণ আফ্রিকার মাটিতে ফ্লপ মোহাম্মদ সিরাজ!

একই সঙ্গে এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকা সফরে মোহাম্মদ সিরাজের পারফরম্যান্স হতাশাজনক। মোহাম্মদ সিরাজ দক্ষিণ আফ্রিকার মাটিতে ৩টি টেস্ট ম্যাচ খেলেছেন, যেখানে তিনি নিয়েছেন মাত্র ৫ উইকেট। এর মধ্যে রয়েছে বর্তমান সেঞ্চুরিয়ান টেস্টের ২ উইকেট। অর্থাৎ এই 2 উইকেট বাদ দিলে মাত্র 3 উইকেট নিতে পেরেছেন মোহাম্মদ সিরাজ। দক্ষিণ আফ্রিকার মাটিতে মোহাম্মদ সিরাজের বোলিং গড় প্রায় ৪৩। এর বাইরে স্ট্রাইক রেট প্রায় ৭৬। আসলে এই টেস্ট সিরিজে খেলছেন না মহম্মদ শামি। যেমন, ভারতীয় ভক্তরা মোহাম্মদ সিরাজের কাছ থেকে ভালো বোলিং আশা করলেও এখন পর্যন্ত হতাশ হয়েছেন এই বোলার।

 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image