• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আগামী ৮ আগস্ট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫৫ পিএম
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আগামী ৮ আগস্ট
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

নিউজ ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১০ আসামির বিরুদ্ধে দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় আগামী ৮ আগস্ট অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৩ জুলাই) ঢাকার অস্থায়ী বিশেষ জজ আদালত-২ এর বিচারক আকতারুজ্জামান এ দিন ধার্য করেন। 

খালেদা জিয়ার আইনজীবী জিয়া উদ্দিন জিয়া জানান, মামলাটির অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল বৃহস্পতিবার। কিন্তু অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি খালেদা জিয়া। তাই আসামির পক্ষে সময়ের আবেদন করা হলে আদালত শুনানির জন্য নতুন তারিখ ধার্য করেন।

বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় ১৩ আসামির মধ্যে জামায়াতে ইসলামীর নেতা মতিউর রহমান নিজামী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর হয়েছে। আরেক আসামি ব্যারিস্টার আমিনুল হক মারা গেছেন।

বর্তমানে এ মামলার আসামি ১০ জন। তারা হলেন- খালেদা জিয়া, সাবেক বাণিজ্যমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী, সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন, সাবেক কৃষিমন্ত্রী এম কে আনোয়ার, সাবেক তথ্যমন্ত্রী এম শামসুল ইসলাম, মো. সিরাজুল ইসলাম চৌধুরী, হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, সাবেক জ্বালানি ও খনিজসম্পদ সচিব নজরুল ইসলাম, পেট্রোবাংলার সাবেক পরিচালক মুঈনুল আহসান এবং সাবেক জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী এ কে এম মোশারফ হোসেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image