• ঢাকা
  • মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়মনসিংহ মেডিকেল কলেজের ৬১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য আয়োজন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:০২ পিএম
বর্ণাঢ্য আয়োজন 
ময়মনসিংহ মেডিকেল কলেজের ৬১তম প্রতিষ্ঠাবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : দেশের ঐতিহ্যবাহী স্বনামধন্য ময়মনসিংহ মেডিকেল কলেজের ৬১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এমএমসি ডে উদযাপিত হয়েছে।  

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানমালার মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, বর্ণাঢ্য শোভাযাত্রা, পায়রা ও বেলুন উড্ডয়ন, কেক কাটা, স্মৃতিচারণমূলক আলোচনা সভা এবং  মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা পরিবেশিত হয়।

ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ আবদুল কাদের এর সভাপতিত্বে স্মৃতিচারণে অংশ নেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডাঃ কামরুল হাসান খান, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক  ব্রিগেডিয়ার জেনারেল মোঃ গোলাম ফেরদৌস,  উপপরিচালক ডা. জাকিউল ইসলাম, বিএমএ ময়মনসিংহ জেলা সভাপতি ডাঃ মতিউর রহমান ভূঁইয়া ও সাধারণ সম্পাদক ডাঃ এইচএ গোলন্দাজ তারাসহ সারাদেশ থেকে বিশিষ্ট  এমএমসিয়ানগণ স্মৃতিচারণ করেন। 

অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করতে ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের সকল এমএমসিয়ান, চিকিৎসকমণ্ডলী এবং স্নাতকোত্তর, এমবিবিএসএস ও বিডিএস এর শিক্ষার্থীদের অংশগ্রহণ করেন।। 

১৯২৪ সালে ব্রিটিশ ঔপনিবেশিক শাসনামলে বাংলার তৎকালীন গভর্নরের নামে বাঘমারা এলাকায় প্রতিষ্ঠিত হয় "লিটন মেডিকেল স্কুল"; এই প্রতিষ্ঠানে চার বছরমেয়াদী এল.এম.এফ. কোর্স চালু ছিল। ১৯৬২ সালে একে "ময়মনসিংহ মেডিকেল কলেজ"-এ উন্নীত করা হয়। মাত্র ৩২ জন শিক্ষার্থী নিয়ে কলেজের প্রথম ব্যাচ "ম-০১"-এর যাত্রা শুরু হয়। বর্তমানে এম- ৬০ তম ব্যাচে শিক্ষার্থীরা ভর্তি হয়েছে।  ১৭৬০ জন শিক্ষার্থী ষাটোর্ধ বয়সী মেডিকেল কলেজে অধ্যয়ন করছেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image