• ঢাকা
  • মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মাল্টার পতাকাবাহী জাহাজকে উদ্ধার করেছে ভারতীয় নৌবাহিনী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৬ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:২৬ পিএম
জাহাজ
ছিনতাই হওয়া জাহাজ

নিউজ ডেস্ক: ভারতীয় নৌবাহিনী জাহাজ ছিনতাইকারী সোমালি জলদস্যুদের পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে। জলদস্যুদের হাত থেকে মাল্টার পতাকাবাহী একটি কার্গো জাহাজ উদ্ধার করেছে ভারতীয় নৌবাহিনী।

 সোমালি জলদস্যুরাও একটি সেনা হেলিকপ্টার আক্রমণ করে, যার পর নৌবাহিনী জলদস্যুদের আক্রমণের পাল্টা জবাব দেয়। এসব নিয়ে ভারতীয় নৌবাহিনী একটি ভিডিও শেয়ার করেছে, যেখানে দেখা যাচ্ছে,  সোমালি জলদস্যুরা একটি জাহাজকে জিম্মি করার পর নৌবাহিনীর  চপারে দিকে গুলি চালাচ্ছে।

জলদস্যুদের হাত থেকে জাহাজটিকে বাঁচিয়েছে

গত শুক্রবার জলদস্যুরা মাল্টার পতাকাবাহী একটি জাহাজকে জিম্মি করে নিয়েছিল। নৌবাহিনী জানিয়েছে মাল্টা-পতাকাবাহী সেটি কার্গো জাহাজ, প্রাক্তন এমভি রুয়েন, ১৪ ডিসেম্বর জলদস্যুরা হাইজ্যাক করেছিল। জলদস্যুতার মতো কাজে ব্যবহার করা হচ্ছিল ঐ জাহাজ।

ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ জিম্মিকারী জাহাজটিকে আটকে দেয়, এরপর জলদস্যুরা গুলি চালাতে থাকে। 

জলদস্যুদের পরিকল্পনা নস্যাৎ

নৌবাহিনীর একটি বিবৃতিতে বলা হয়েছে, "ভারতীয় নৌবাহিনীর মতে এমভি রুয়েনের মাধ্যমে অন্যান্য জাহাজ লুট করার চেষ্টা সোমালি জলদস্যুদের পরিকল্পনায় ছিল, তা নস্যাৎ করাহয়েছে৷  এমভি রুয়েনকে গত ১৪ ডিসেম্বর ২৩ তারিখে সোমালি জলদস্যুরা হাইজ্যাক করেছিল৷ এ সম্পর্কে তথ্য পাওয়া গেছে৷ জাহাজের প্রস্থান, যা জলদস্যুতার মতো কর্মকাণ্ড চালাতে চেয়েছিল।"

জলদস্যুদের আত্মসমর্পণের হুঁশিয়ারি

নৌবাহিনী বলছে  তারা এখন আত্মরক্ষায় কাজ করছে।  জলদস্যুদের আত্মসমর্পণ এবং তাদের হাতে আটক সব জিম্মিকে মুক্তি দেওয়ার জন্য সতর্ক করেছেন। নৌবাহিনী এক বিবৃতিতে বলেছে, " ভারতীয় নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজ ১৫ মার্চ মাল্টার এমভি রুয়েনকে আটক করেছিল। তারপরে,  জলদস্যুরা জাহাজটিতে গুলি চালায়।ভরতীয় নৌবাহিনী একটি সতর্কবার্তা দেওয়া হয়। জিম্মিদের মুক্তি ও আত্মসমর্পণের জন্য সময় দেওয়া হয়েছে। শেষ খবর জলদুস্যরা আত্মসমর্পন করে। ২৩ জন নাবিক অক্ষত অবস্থায় উদ্ধার হয়।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image