• ঢাকা
  • শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আমার তালিকা থেকে সিইসি নিয়োগ হওয়ায় আমি খুশি: ডা. জাফরুল্লাহ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৬ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫৪ পিএম
কমিশনার নিয়োগের জন্য সার্চ কমিটির
ডা. জাফরুল্লাহ চৌধুরী

নিউজ ডেস্ক:  প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল। নতুন এই সিইসিকে সব বিরোধীদলকে মেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশন গঠন করে প্রজ্ঞাপন জারির পর সন্ধ্যায় গণমাধ্যমে দেওয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ আহ্বান জানান।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমার দেওয়া তালিকা থেকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নিয়োগ দেওয়া হয়েছে। এ জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ। নতুন সিইসি কাজী হাবিবুল আউয়াল খারাপ করবেন না।

অন্য চার নির্বাচন কমিশনার হলেন- অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, সাবেক সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান।

গত ১২ ফেব্রুয়ারি প্রধান নির্বাচন কমিশনার অন্য কমিশনার নিয়োগের জন্য সার্চ কমিটির কাছে আটজনের নাম প্রস্তাব করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী। এর মধ্যে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে সাবেক নির্বাচন কমিশনার ব্রি. জেনারেল সাখাওয়াত হোসেনের নাম প্রস্তাব করেন। আর নির্বাচন কমিশনার হিসেবে সাবেক বিচারপতি নাজমুন আরা সুলতানা, সুজনের বদিউল আলম মজুমদার, সাবেক সেনাপ্রধান ইকবাল করিম ভুঁইয়া, সাবেক সচিব শওকাত আলী, সাবেক সচিব খালেদ শামস, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামাল এবং সাবেক আইন সচিব কাজী হাবিবুল আউয়ালের নাম প্রস্তাব করেন ।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image