• ঢাকা
  • মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ডেঙ্গুজ্বরে আরও ৭ জনের মৃত্যু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২৪ এএম
আরও ৭ জনের মৃত্যু
ডেঙ্গুজ্বরে হাসপাতালে


নিউজ ডেস্ক : ডেঙ্গু জ্বরে চলতি বছরে একদিনে হাসপাতালে সর্বোচ্চ রোগী ভর্তির রেকর্ড হয়েছে। দেশে আরও সাতজনের মৃত্যু হয়েছে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুজ্বরে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার এ তথ্য জানানো হয়।

মাঝে একদিন হাজারের ঘর থেকে অর্ধেকে নেমে এসেছিল হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা। তবে ২৪ ঘণ্টা বাদেই দেশে চলতি বছরে একদিনে সর্বোচ্চ রোগী ভর্তির রেকর্ড হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৬২৩ জন। যা একদিনে ভর্তি রোগীর সংখ্যায় চলতি বছরে নতুন রেকর্ড।

এর আগে ১৩ জুলাই এক হাজার ১৩৯ জন, তারও আগের দিন ১২ জুলাই এক হাজার ২৪৬ জন এবং এরও আগের দিন ১১ জুলাই এক হাজার ৫৪ জনের ডেঙ্গু আক্রান্ত হওয়ার তথ্য দিয়েছিল অধিদপ্তর। তবে শুক্রবার ৪৪৯ জন হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানায় অধিদপ্তর।

অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সাতজনের। এর মধ্য দিয়ে জ্বরটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০০। এর আগে গত ১২ জুলাইও সাতজনের মৃত্যুর কথা জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া এক হাজার ৬২৩ জনের মধ্যে ঢাকা নগরের হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ১৬৮ জন, আর ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৪৫৫ জন। ২৪ ঘণ্টায় ঢাকা নগরের ভেতরে মৃত্যু হয়েছে চারজনের আর ঢাকার বাইরে মৃত্যু হয়েছে তিনজনের।

অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১৯ হাজার ৪৫৪ জন। তাদের মধ্যে ঢাকা নগরে ভর্তি হয়েছেন ১৩ হাজার ১০৯ জন, আর ঢাকার বাইরে ছয় হাজার ৩৪৫ জন। এর মধ্যে চলতি মাসে হাসপাতালে ভর্তি হয়েছেন ১১ হাজার ৪৭৬ জন।

এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যাওয়া ১০০ জনের মধ্যে ঢাকায় মৃত্যু হয়েছে ৭৮ জনের, আর ঢাকার বাইরে প্রাণ ঝরেছে ২২ জনের। ডেঙ্গুতে এ মাসেই মৃত্যু হয়েছে ৫৩ জনের।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image